নৌকার পক্ষে প্রচারণায় ৫০০ আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইনজীবীদের প্রচার অভিযান উদ্বোধন করেন আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগরের তিন আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে মাঠে নেমেছেন ৫০০ শতাধিক আইনজীবী।

আগে থেকে বিভিন্ন জায়গায় নৌকার পক্ষে প্রচারণা চালালেও মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বড় পরিসরে এ প্রচারণা শুরু করেন আইনজীবীরা।

আইনজীবী সমন্বয় পরিষদ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এ উদ্যোগ গ্রহণ করেছে।

মঙ্গলবার চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আইনজীবীদের প্রচার অভিযান উদ্বোধন করেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাঙালির ভবিষ্যত নির্ধারণের নির্বাচন। এই নির্বাচনের উপর নির্ভর করবে বাংলাদেশ সামনের দিকে যাবে নাকি পিছনের দিকে যাবে। জাতিকে সিদ্ধান্ত নিতে হবে তারা কোন বাংলাদেশ বিনির্মাণ করবে। এই নির্বাচনে আওয়ামী লীগের বিজয় এখন সময়ের দাবি।’

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ও নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রামে নৌকা প্রতীকের প্রার্থীদেরকে আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে আইনজীবীদের সমন্বয়ে একটি সেল গঠন করা হয়েছে। নির্বাচনী দায়িত্ব পালনের অংশ হিসেবে এই আইনি সহায়তার উদ্যোগ নেয়া হয়েছে। নির্বাচনের দিন প্রতিটি সেন্টারে দুই জন করে আইনজীবী দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যে প্রার্থীদের কাছে আসনে নিয়োজিত আইনজীবীদের তালিকা পাঠিয়ে দেয়া হয়েছে। চট্টগ্রামের আসনগুলোতে পাঁচ শতাধিক আইনজীবী নৌকার পক্ষে কাজ করবেন।’

তিনি বলেন, ‘নগরের তিন আসনের (চট্টগ্রাম-৯, চট্টগ্রাম-১০ ও চট্টগ্রাম-১১) প্রার্থীদের সমর্থনে ৬টি ট্রাকে করে টানা তিনদিন নগর ব্যাপী প্রচারণার উদ্যোগ নেয়া হয়েছে। এই বহরে ২৪০ জন আইনজীবী অংশগ্রহণ করছেন।’

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চৌধুরী, সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সুরত জামাল, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অশোক কুমার দাশ, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইয়াসিন খোকন, আইনজীবী নেতা অ্যাডভোকেট মো. রাশেদ, অ্যাডভোকেট মোকতার আহমেদ, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট তপন দাশ, অ্যাডভোকেট মামুন আল করিম, অ্যাডভোকেট পাপড়ি সুলতানা।

নগর আওয়ামী লীগের প্রচারণা

এদিকে চট্টগ্রাম-৯, চট্টগ্রাম-১০, চট্টগ্রাম-১১, চট্টগ্রাম-৮, চট্টগ্রাম-৪ ও চট্টগ্রাম-৫ আসনে মহাজোট মনোনীত প্রার্থীদের সমর্থনে নগর আওয়ামী লীগের নেতারা প্রচারণা চালিয়েছেন।

নগর আওয়ামী লীগের প্রচারণা শুরুতে বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীনমঙ্গলবার বিকেলে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নগর আওয়ামী লীগের নেতারা কে সি দে রোডের ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের প্রধান নির্বাচনী কার্যালয় থেকে প্রচারণা শুরু করেন।

গাড়ি বহর সিনেমা প্যালেস, নিউমার্কেট, টাইগার পাস, লালখান বাজার হয়ে জিইসি, একে খান, অলংকার মোড় এলাকা প্রদক্ষিণ করে।

নগর আওয়ামী লীগের প্রচার গাড়িতে ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, জমির উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মামুন, ইয়াসির আরাফাতসহ নেতাকর্মীরা।

নগর আওয়ামী লীগের প্রচারণায় অংশগ্রহণ শেষে আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম-৫ আসনে মহাজোট প্রার্থী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সঙ্গে প্রচারণায় যুক্ত হন। প্রার্থীকে নিয়ে তিনি বাংলা বাজার, আরেফিন নগর ও জালালাবাদ এলাকায় গণসংযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
এসকে/টিসি

দর্শকদের এতো সাড়া পাবো ভাবিনি
একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে যাতায়াতের রুটম্যাপ
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়


বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   
হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ