অস্ত্র-গুলিসহ দুই ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রেফতার হওয়া দুই অস্ত্র ব্যবসায়ী

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানার খতিবেরহাট এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি অস্ত্র ও ২২০ রাউন্ড গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) ভোরে তাদের গ্রেফতার করা হয় বলে বাংলানিউজকে জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসাইন।

গ্রেফতার দুইজন হলেন- হাটহাজারী উপজেলার গরদুয়ারা এলাকার ফরিদ আহমদের ছেলে মো. মহিউদ্দিন শিবলু (৩৯) ও তার সহযোগী নাটোর জেলার লালপুর এলাকার আয়েজ উদ্দিনের ছেলে মো. এনামুল হক (৩৫)। 

এসএম মোস্তাইন হোসাইন বাংলানিউজকে বলেন, ‘খতিবেরহাট এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি অস্ত্র ও ২২০ রাউন্ড গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।’

দুবাইয়ে বোরকার ব্যবসার আড়ালে অস্ত্র ব্যবসা

নগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হওয়া মহিউদ্দীন শিবলু আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ীদের সঙ্গে দুবাইয়ে বোরকার ব্যবসার আড়ালে অস্ত্র ব্যবসা করতেন বলে জানিয়েছেন এসএম মোস্তাইন হোসাইন।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে লালদীঘি নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এস এম মোস্তাইন হোসাইনএসএম মোস্তাইন হোসাইন জানান, ‘মহিউদ্দিন শিবলু দুবাইয়ে বোরকার ব্যবসা করেন। বোরকার ব্যবসা করলেও মূলত তিনি অস্ত্র ব্যবসায়ী। বোরকার ব্যবসাকে ঢাল হিসেবে ব্যবহার করেন। বিভিন্ন দেশ থেকে তিনি অস্ত্র সংগ্রহ করে দেশে বিক্রি করেন।’

মহিউদ্দিন শিবলুর সঙ্গে গ্রেফতার হওয়া সিএনজি অটোরিকশা চালক মো. এনামুল হক তার অস্ত্র পরিবহনে সহযোগী বলে জানান এসএম মোস্তাইন হোসাইন।

এদিকে মহিউদ্দিন শিবলুর কাছ থেকে অত্যাধুনিক বিদেশি অস্ত্রের স্যাম্পল ছবি উদ্ধার করা হয়েছে বলে জানায় গোয়েন্দা পুলিশের সূত্র। এসব স্যাম্পল ছবি অস্ত্রের ক্রেতাদের দেখিয়ে অর্ডার নেন। পরে সময় করে অস্ত্র হস্তান্তর করা হয়।

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিক, অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন, পরিদর্শক সৈয়দুল মোস্তফাসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮, আপডেট সময়: ১৯৫৫ ঘণ্টা
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম অস্ত্র উদ্ধার
কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন