‘পোস্টারে নেই, মানুষের হৃদয়ে আছি’

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলাপচারিতায় আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রাম: পোস্টার লাগালেই ছিঁড়ে ফেলছে। আমি নোমানকে চেনাতে পোস্টার-ব্যানার লাগবে? সারাজীবন মানুষের পাশে ছিলাম। তাদের জন্য কিছু করার চেষ্টা করেছি। তাই মানুষ আমাকে তাদের হৃদয়ে জায়গা করে দিয়েছে।

বাংলানিউজের সঙ্গে আলাপকালে চট্টগ্রাম-১০ আসনে বিএনপির প্রার্থী আবদুল্লাহ আল নোমান এসব কথা বলেন।

নোমান বলেন, নির্বাচনী প্রচারণায় শুরু থেকে বিএনপির পক্ষে মানুষের গণজোয়ার দেখেছি। তরুণ-তরুণী থেকে শুরু করে বৃদ্ধরাও দেখামাত্রই বলেছেন, ‘নোমান সাহেব ভোট কিন্তু আপনাকেই দেব’।

আলাপচারিতায় আবদুল্লাহ আল নোমানতিনি বলেন, এই যে জনগণের ভালোবাসা, বিএনপির পক্ষে মানুষের গণজোয়ার; তাই শত বাধা-বিপত্তির মধ্যেও আমরা নির্বাচনে থাকবো। কারণ নির্বাচনে থাকাটাই আন্দোলনের অংশ। আমাদের পোস্টার ছিঁড়ুক, ব্যানার পুড়িয়ে দিক কোনো সমস্যা নেই। ভোটাররা শুধু ভোট দিতে পারলেই হলো। এতেই আমাদের জয় নিশ্চিত।

নিজের নির্বাচনী এলাকা অনুন্নত উল্লেখ করে নোমান বলেন, আমি যদি জয়ী হই, প্রধান সমস্যাগুলো চিহিৃত করবো। যেমন-জলাবদ্ধতা নিরসনের জন্য প্রচুর অর্থের প্রয়োজন। সিটি করপোরেশন বা সিডিএ দিয়ে জলাবদ্ধতা নিরসন করা সম্ভব না। বাজেটে খাত সৃষ্টি করে, আলাদা অর্থ বরাদ্দ নিয়ে জলাবদ্ধতা নিরসনের জন্য ব্যয় করতে হবে। তবেই জলাবদ্ধতামুক্ত হবে নগর।

তিনি বলেন, দ্বিতীয় সমস্যার মধ্যে রয়েছে স্বাস্থ্যসেবা। এখানে বড় ধরনের মেডিকেল কলেজ বা হাসপাতাল নেই। ওয়ার্ডভিত্তিক কোনো কমিউনিটি সেবা নেই। তাই এখানকার মানুষ, বিভিন্ন রোগ ব্যাধিতে আক্রান্ত হয় বেশি। তাই স্বাস্থ্যসেবার মান এখানে বাড়ানো দরকার। আমি নির্বাচিত হওয়ার সঙ্গে সঙ্গে এসব বিষয় বাস্তবায়ন করবো।

‘নগরের অন্যান্য এলাকার মতো এখানেও শিক্ষা ব্যবস্থার মান ভালো হওয়া দরকার ছিলো, কিন্তু এখানে শিক্ষাব্যবস্থা এখনও অনুন্নত। সেটিও দেখতে হবে বলে জানান এই রাজনীতিবিদ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম বিএনপি
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ