শেষ হলো বিস্তারের শিল্পোৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা শিল্পকলা একাডেমিতে ২০-২২ ডিসেম্বর হয়ে গেলো বিস্তার শিল্পোৎসব

চট্টগ্রাম: শেষ হলো শিল্পপ্রতিষ্ঠান বিস্তার: চিটাগাং আর্টস কমপ্লেক্সের তিন দিনব্যাপী শিল্পোৎসব। নগরের জেলা শিল্পকলা একাডেমিতে ২০-২২ ডিসেম্বর সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এ উৎসবের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে একাডেমির মুক্তমঞ্চে শিল্পোৎসবের উদ্বোধন ঘোষণা করেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক সভাপতি, শিক্ষাবিদ ক্যাপ্টেন (অব.) মোহাম্মদ জাকারিয়া, লেখক অধ্যাপক ফেরদৌস আরা আলীম ও প্রখ্যাত লোকসংগীতশিল্পী কল্যাণী ঘোষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক কন্টিনেন্টাল গ্রুপের নির্বাহী পরিচালক আতাউল করিম।

 

উৎসবের অনুষ্ঠানমালায় ছিল চলচ্চিত্র প্রদর্শনী, প্রাচ্য ও পাশ্চাত্যের ধ্রুপদী সংগীত, যন্ত্রসংগীত, লোকসংগীত, নাটক, নৃত্যানুষ্ঠান, বাচিক শিল্প, মূকাভিনয় ইত্যাদি। ছিল চট্টগ্রামের প্রখ্যাত আলোকচিত্রী শোয়েব ফারুকীর একক প্রদর্শনী এবং বাংলাদেশের আদিবাসী শিল্পীদের একটি দলীয় দৃশ্যশিল্প প্রদর্শনী।

শনিবার (২২ ডিসেম্বর) উৎসব শেষ হয় দেশের বিখ্যাত পালাগানের দল, নেত্রকোনার দিলু বয়াতি ও তার সহযোগীদের ‘মহুয়ার পালা’ দিয়ে। এ ছাড়া বেলা ১১টায় শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে প্রদর্শিত হয় শিল্পী দিলারা বেগম জলি নির্মিত মুক্তদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জঠরলীনা।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা
জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই


আপিলের নথি গায়েবের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর
সম্পদ বিবরণী দাখিল না করায় দুদকের চার্জশিট
নাজিরপুরে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার 
ঐক্যফ্রন্টের গণশুনানি এগিয়ে ২২ ফেব্রুয়ারি
চট্টগ্রাম প্রেসক্লাবের ‘নির্বাচনে বাধা নেই’