নৌকার ফেরিওয়ালা এক যুবকের গল্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি-শার্ট নিয়ে নৌকার সমর্থকদের সাথে মামুন চৌধুরী

চট্টগ্রাম: মামুন চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। সরকারি কমার্স কলেজে ছাত্রাবস্থায় জড়িয়ে পড়েন রাজনীতিতে। সক্রিয় ছিলেন ছাত্রলীগের রাজনীতিতে। দলের প্রতি নিঃস্বার্থ ভালোবাসায় একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে নৌকার ফেরিওয়ালা হয়ে প্রচার চালাচ্ছেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন লড়েছেন বাংলার স্বাধীনতা ও বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার জন্য। তার আদর্শে উজ্জীবিত হয়ে মামুন চৌধুরী এখনও আছেন রাজপথে, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে আবারও ক্ষমতায় আনতে চালাচ্ছেন নির্ঘুম প্রচার-প্রচারণা।

টি-শার্ট নিয়ে নৌকার সমর্থকদের সাথে মামুন চৌধুরী আয়কর উপদেষ্টা মামুন চৌধুরী একটি বেসরকারি প্রতিষ্ঠানে শীর্ষ পদে কর্মরত আছেন। চট্টগ্রামের সাতকানিয়ার এই সন্তান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণার অংশ হিসেবে নিজস্ব উদ্যোগে বিভিন্ন এলাকায় বিতরণ করছেন নৌকা মার্কার টি-শার্ট। এরই মধ্যে তিনি চট্টগ্রাম-১০, কক্সবাজার-২, মিরসরাই-১ সংসদীয় আসনে টি-শার্ট বিতরণ করেছেন।

প্রসঙ্গত ১৯৯১ সাল থেকে মামুন চৌধুরী চট্টগ্রামের জেলা ও নগরীতে জাতীয়, স্থানীয় ও সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নিরলস কাজ করে আসছেন। 

মামুন চৌধুরী বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বাংলার মানুষের মুক্তি। বাঙালি উন্নত জীবনের অধিকারী হোক, বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াক; বাঙালি জাতিসত্তাকে প্রতিষ্ঠা করুক-এটাই ছিল তাঁর চাওয়া। একজন মহান নেতার সব গুণই আমরা তাঁর মধ্যে খুঁজে পাই।

তিনি বলেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই স্বপ্ন বাস্তবায়নে আওয়ামী লীগের তৃণমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের দায়িত্ব অনেক। বঙ্গবন্ধুর আদর্শ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

 নৌকার সমর্থকদের সাথে মামুন চৌধুরী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হচ্ছে, সেই উন্নয়ন-অগ্রযাত্রাকে ব্যাহত করতে ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্র চলছে উন্নয়ন বাধাগ্রস্ত করার, নির্বাচন বানচাল করার এবং গণতন্ত্রকে হত্যা করার। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতা বিরোধী ও লুটেরা যেন আর ক্ষমতায় এসে দেশের মাথা হেট করতে না পারে, সেজন্য নৌকাকে বিজয়ী করার বিকল্প নেই বলেও মন্তব্য করেন এই বঙ্গবন্ধুপ্রেমী।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম আওয়ামী লীগ
‘আঞ্চলিক ভাষাকে অবজ্ঞা করা যাবে না’
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
প্যারিসে শেষ হলো অমর একুশে বইমেলা
লালদিয়ারচর এলাকাবাসীর পাশে নওফেল
মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত


ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল