মহেশখালী-কুতুবদিয়া হবে দ্বিতীয় সিঙ্গাপুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহেশখালীতে গণসংযোগ করেন চসিক মেয়র।

কক্সবাজার: বর্তমান সরকার বিগত ১০ বছরে সারাদেশে ব্যাপক উন্নয়ন কাজ করেছে। এরই ধারাবাহিকতায় ভাগ্য বদলেছে মহেশখালী ও কুতুবদিয়া জনপদের মানুষের। আওয়ামী লীগ আবারও ক্ষমতায় এলে এসব এলাকা হবে দ্বিতীয় সিঙ্গাপুর।

শুক্রবার (২১ ডিসেম্বর) সকালে কক্সবাজার-২ (মহেশখালী ও কুতুবদিয়া) আসনে গণসংযোগ ও পথসভায় এসব কথা বলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

একসময়কার বিচ্ছিন্ন এ দুটি দ্বীপে এখন হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে জানিয়ে সিটি মেয়র বলেন, পাঁচটি তাপবিদ্যুৎ প্রকল্প, সমুদ্রবন্দর, এলএনজি টার্মিনাল, ডিজিটাল আইল্যান্ড প্রকল্প, অর্থনৈতিক অঞ্চলসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক একাধিক বড় প্রকল্প মহেশখালী দ্বীপের মাতারবাড়ী-ধলঘাটা ইউনিয়নে বাস্তবায়িত হচ্ছে। অন্যদিকে কুতুবদিয়া দ্বীপেও নানা প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে।

মহেশখালীতে গণসংযোগ করেন চসিক মেয়র।এসব উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তিনি ভোটারদের কাছে আবারও কক্সবাজার-২ আসনের প্রার্থী আশেক উল্লাহ রফিককে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করা আহ্বান জানান। তিনি বলেন, আশেক উল্লাহ রফিক আপনাদের এলাকার সন্তান, নৌকার জয় মানে এলাকার উন্নয়ন।

নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিক বলেন, চট্টগ্রামের মেয়র আমার রাজনৈতিক গুরু। বৈরী আবহাওয়া উপেক্ষা করে তিনি গণসংযোগে এসে মহেশখালী ও কুতুবদিয়াবাসীকে ধন্য করেছেন। ৩০ ডিসেম্বর নির্বাচনে এলাকাবাসীর গণরায়ে নৌকার বিজয় হবেই।

মহেশখালীর চালিয়াতলী, জনতা বাজার, শাপলাপুর, ছোট মহেশখালীর বড় মহেশখালী এলাকায় মেয়র গণসংযোগ করেন। এসময় তার সাথে ছিলেন কক্সবাজার-২ আসনের প্রার্থী আশেক উল্লাহ রফিক, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন চৌধুরী, চসিক কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মুরাদ বিপ্লব, মহানগর আওয়ামী লীগ সদস্য বেলাল আহমদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. আজাদ খান, সাবেক ছাত্রলীগ নেতা রায়হান ইউসুফ প্রমুখ।

প্রসঙ্গত, মহেশখালী উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে মোট ভোটার দুই লাখ চার হাজার ৯৪৩ জন। কুতুবদিয়া উপজেলায় ছয়টি ইউনিয়নে মোট ভোটার ৮৫ হাজার ৫৭২ জন। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে এ আসনে বিজয়ী হন আওয়ামী লীগের আশেক উল্লাহ রফিক।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
এসি/টিসি

কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন