চট্টগ্রামে উন্মুক্ত ইভিএম প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

....

চট্টগ্রাম: নগরের নিউমার্কেট ও কাজীর দেউড়ি এলাকায় উন্মুক্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী শুরু করেছে নির্বাচন কমিশন অফিস। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) শুরু হওয়া এ প্রদর্শনী চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

php glass

এ ছাড়া ২৪ থেকে ২৭ ডিসেম্বর নগরের আন্দরকিল্লা ও চকবাজার এলাকায় উন্মুক্ত ইভিএম প্রদর্শনী হবে।

এর আগে নির্বাচন কমিশন (ইসি) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনসহ দেশের মোট ৬টি সংসদীয় আসনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেয়। কোতোয়ালী আসনে ইভিএমে মক ভোটিং চলছে।

ভাসমান ভোটারদের ইভিএম সম্পর্কে ধারণা দিতে উন্মুক্ত জায়গায় ইভিএম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

বাংলানিউজকে তিনি বলেন, কোতোয়ালী আসনের ১৪৪টি কেন্দ্রে ২৮৮ ইভিএম মেশিনে মক ভোটিং হচ্ছে। সেখানে ভোটাররা নমুনা ভোট দিচ্ছেন। কিন্তু অনেকে ব্যস্ততার কারণে কেন্দ্রে যেতে পারছেন না। তাদের জন্য উন্মুক্ত স্থানে ইভিএম প্রদর্শনী করা হচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোতোয়ালী আসন থেকে আওয়ামী লীগের ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএনপির ডা. শাহাদাত হোসেনসহ ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কোতোয়ালী আসনটি চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৫ থেকে ২৩ ও ৩১ থেকে ৩৫ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। এ আসনে ভোটার রয়েছে ৩ লাখ ৯০ হাজার ৪৩১। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪ হাজার ২০২ ও নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ২২৪ জন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এসইউ/টিসি

চুয়াডাঙ্গায় ভাইকে কুপিয়ে হত্যা করলো বড় ভাই
দিল্লিকে হারিয়ে চেন্নাই’র জয়
বিশ্বখ্যাত স্থপতি এফআর খানের প্রয়াণ
রাজশাহীতে পর্দা নামলো আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের
বরগুনায় ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ


মুক্তিযোদ্ধাদের আঙুলের ছাপ নিয়ে ডকুমেন্টারি
আবৃত্তি-গান-নাটকে স্বাধীনতা দিবস উদযাপিত
লোকসভায় প্রার্থী হলেন প্রজ্ঞা
রাজধানীতে ‘থাই ট্রেড ফেয়ার’ শুরু বুধবার
আবারো ত্রিপুরায় যাচ্ছেন মোদী-অমিত শাহ