শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার চেয়ে মানববন্ধন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: রোগ নিরূপণকেন্দ্রের মনগড়া প্রতিবেদনে ভুল চিকিৎসার শিকার সহকারী প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল রহমান মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকদের গ্রেফতারের দাবি জানিয়েছেন সাতকানিয়া মডেল হাইস্কুলের সাবেক ছাত্ররা।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে তারা এ দাবি জানান। মানববন্ধনে বিদ্যালয়ের কয়েকশ' ছাত্র ব্যানার ফেস্টুন নিয়ে এবং হাতে কালো ব্যাজ পরে অংশ নেন।

এক ছাত্রের ফেস্টুনে লেখা ছিল 'আমাদের শিক্ষক কবরে কেন, ডা. জিল্লুর ও তাপস মিত্রের কাছে জবাব চাই'। আরেকটি ফেস্টুনে কচি হাতে লেখা 'মুরাদ স্যার মরলো কেন, বিচার চাই-বিচার চাই'।

শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার চেয়ে মানববন্ধন। ছবি: সোহেল সরওয়ারবক্তব্য দেন সাতকানিয়া মডেল হাইস্কুলের সাবেক ছাত্র লায়ন ওসমান গনি চৌধুরী, অ্যাডভোকেট আমান উল্লাহ, আরিফুল হক, আবু বকর বিন হাসেম, মো. জায়েদ প্রমুখ।

তারা বলেন, শিক্ষক মুরাদের যক্ষ্মা হলেও ভুল রিপোর্ট ও ভুল চিকিৎসার কারণে ক্যান্সারের চিকিৎসা দেওয়ায় তিনি অকালে মৃত্যুবরণ করেন। তাকে ভারতে নিয়েও বাঁচানো যায়নি। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তারা ভুল চিকিৎসার জন্য দায়ী চিকিৎসকদের চাকরি থেকে অপসারণ, বিএমডিসি সনদ বাতিল, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একইসঙ্গে দায়ী রোগ নিরূপণ কেন্দ্রের লাইসেন্স বাতিলের দাবিও জানান।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম চিকিৎসাসেবা
কিশোরগঞ্জে ১৭ ভাষা সৈনিককে সম্মাননা 
মাতৃভাষায় বই থাকলেও বঞ্চিত শ্রীমঙ্গলের ত্রিপুরা শিশুরা
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা


চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান