মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন্স সেন্টার চালু হচ্ছে সিআইইউতে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিআইইউতে ট্রাস্টি বোর্ডের সভা

চট্টগ্রাম: মিডিয়ায় কর্মরত ব্যক্তিদের পেশাগত দক্ষতা, মানোন্নয়ন ও এই পেশায় কাজ করতে আগ্রহী এমন ব্যক্তিদের জ্ঞানের পরিসর বৃদ্ধি করতে শিগগিরই চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) গড়ে তোলা হচ্ছে ‘সেন্টার ফর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন্স’।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে নগরের জামালখান সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তৌহিদ সামাদ।

সভায় আরও উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য নাদের খান, এ এইচ এম চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক, লুৎফে এম আইয়ুব, দিলরুবা আহমেদ, ইসমাইল দোভাষ, মির্জা সালমান ইস্পাহানি, আমিনুর রেজা খান, উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী প্রমুখ।

সভায় প্রতি বছর স্কলারস ডে উদযাপন করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি স্থায়ী ক্যাম্পাসের কাজের অগ্রগতি, অডিট রিপোর্ট নিয়েও আলোচনা করেন বোর্ডের সদস্যরা।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তৌহিদ সামাদ বলেন, সিআইইউর স্থায়ী ক্যাম্পাস নিয়ে ইতোমধ্যে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা তাদের আস্থার কথা জানিয়েছেন। আমরা এমন একটি ক্যাম্পাস প্রতিষ্ঠা করতে চাই যেখানে একইসঙ্গে আন্তর্জাতিকমানের জ্ঞান, প্রচুর গবেষণা কার্যক্রম ও শিক্ষার সুষ্ঠু পরিবেশের সমন্বয় থাকবে।

তিনি আরও বলেন, সিআইইউ শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে রূপান্তর ও গুণগত শিক্ষায় শিক্ষিত করতে হাজারও স্বপ্ন নিয়ে কাজ করছে। যার বাস্তবায়ন হিসেবে অত্যাধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ নতুন ক্যাম্পাস প্রতিষ্ঠা করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান, সেন্টার ফর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন্স শাখা থেকে গণমাধ্যমে কর্মরত ব্যক্তিদের লেখালেখি বিষয়ক কর্মশালা, ওয়ার্কশপ, সংবাদ উপস্থাপন, পাবলিক স্পিকিং, ইন্টারপারসনাল কমিউনিকেশন, মিডিয়া ম্যানেজমেন্টসহ যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে তাদের দক্ষতা বাড়াতে কোর্স চালু করা হচ্ছে।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, গণমাধ্যমে কর্মরত ব্যক্তিদের পেশাগত সাফল্য এনে দিতে সিআইইউ একটি মিডিয়া সেন্টার প্রতিষ্ঠার করার উদ্যোগ নিয়েছে। এই সেন্টারের মাধ্যমে মানুষের হৃদয়ে লুকায়িত সৃষ্টিশীল সুপ্ত প্রতিভাগুলো জাগ্রত করার চেষ্টা করা হবে।

তিনি আরও বলেন, দেশের খ্যাতনামা শিক্ষক, অধ্যাপক ও মিডিয়া ব্যক্তিত্বদের নিয়ে পরিচালনা করা হবে সেন্টারটি।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ