আসন ভিত্তিক ক্যাম্প করছে বিজিবি

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামে আসন ভিত্তিক ক্যাম্প করছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। এসব ক্যাম্প থেকেই নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করা ৭০ প্লাটুন বিজিবির কার্যক্রম পরিচালনা করা হবে।

বিজিবির রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী বাংলানিউজকে জানান, নির্বাচনী দায়িত্ব পালন করতে চট্টগ্রাম, রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১২৫ প্লাটুন বিজিবি মাঠে থাকবে। এর মধ্যে চট্টগ্রামের ১৬ আসনে ৭০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে।

তিনি জানান, চট্টগ্রামে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলার ১০ আসন ও জেলা সংশ্লিষ্ট ৩ আসনে ১২টি বিজিবির অস্থায়ী ক্যাম্প তৈরি করা হচ্ছে। ক্যাম্পে ফোর্সও পাঠানো হয়েছে। নগরের ৩ আসনে বিজিবির কার্যক্রম হালিশহর বিজিবির রিজিওনাল সদর দফতর থেকে পরিচালনা করা হচ্ছে।

চট্টগ্রাম-১ আসনের জন্য মিরসরাইয়ে, চট্টগ্রাম-২ আসনের জন্য ফটিকছড়িতে, চট্টগ্রাম-৩ আসনের জন্য সন্দ্বীপে, চট্টগ্রাম-৪ আসনের জন্য সীতাকুণ্ডে, চট্টগ্রাম-৫ আসনের জন্য হাটহাজারীতে, চট্টগ্রাম-৬ আসনের জন্য রাউজানে, চট্টগ্রাম-৭ আসনের জন্য রাঙ্গুনিয়ায়, চট্টগ্রাম-৮ আসনের জন্য বোয়ালখালীতে, চট্টগ্রাম-১২ আসনের জন্য পটিয়ায়, চট্টগ্রাম-১৩ আসনের জন্য আনোয়ারায়, চট্টগ্রাম-১৪ ও ১৫ আসনের জন্য সাতকানিয়ায় এবং চট্টগ্রাম-১৬ আসনের জন্য বাঁশখালীতে ক্যম্প স্থাপনের কাজ চলছে বলে জানান বিজিবির এ শীর্ষ কর্মকর্তা।

‘এখন শুধু ক্যাম্প স্থাপনের কাজ চলছে। ফোর্সকে নির্বাচনী কাজে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রজ্ঞাপন জারির সঙ্গে সঙ্গে আমরা মাঠে কাজ শুরু করবো।’ যোগ করেন ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
ইউকেডি/টিসি

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান