আমৃত্যু চট্টগ্রামের কথা চিন্তা করেছেন মহিউদ্দিন চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দোয়া মাহফিলে বক্তব্য দেন অধ্যাপক ড. মোহীত উল আলম

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির উদ্যোক্তা, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জিইসি মোড় কেন্দ্রিয় মসজিদে খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শনিবার (১৫ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার আবু রাসেল চৌধুরীর তত্ত্বাবধানে মিলাদ মাহফিলে মহিউদ্দিন চৌধুরীর আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়।

মোনাজাতের পূর্বে অধ্যাপক ড. মোহীত উল আলম বলেন, মানুষকে বড় হওয়ার জন্য মনের দারিদ্র্য দূর করতে হয়। দারিদ্র্য মানে মনের অন্ধকার। শিক্ষার মাধ্যমে এ অন্ধকার দূরীভূত করা সম্ভব। মানবতাবাদী রাজনৈতিক নেতা  এবিএম মহিউদ্দিন চৌধুরী এ কারণে প্রিমিয়ার ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেন।

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা হিসেবে এবিএম মহিউদ্দিন চৌধুরী জাতির শ্রেষ্ঠ সন্তানদের অন্যতম। তিনি গভীরভাবে দেশকে ভালবাসতেন, ভালবাসতেন এই চট্টগ্রামকে, চট্টগ্রামের মানুষকে। তিনি আমৃত্যু চট্টগ্রামের কল্যাণের কথা, উন্নয়নের কথা চিন্তা করেছেন। চট্টগ্রামের মানুষকে ভালবাসতেন বলেই তাদের অন্তরে তাঁর জায়গা হয়েছে। চট্টগ্রামের মানুষ তাঁকে কোনদিন ভুলবে না, ভুলতে পারবে না।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম, রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মো. আবু তাহের ও ডেপুটি রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের সহকারী ডিন মঈনুল হক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আকরামুল কবির খান, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ও আবদুর রহিম, আইন বিভাগের সহকারী অধ্যাপক নুর মোহাম্মদসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

দোয়া, মিলাদ মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন গরীবুল্লাহ শাহ মাজার ও মসজিদের খতিব মাওলানা আনিসুজ্জামান আল কাদেরি।

শেষে চশমা হিলে পারিবারিক কবরস্থানে এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবরে প্রিমিয়ার ইউনিভার্সিটির কর্মকর্তা-কর্মচারি, গণিত বিভাগ, তড়িৎ প্রকৌশল বিভাগ, ইংরেজি বিভাগ, ব্যবসায় শিক্ষা অনুষদ, আইন অনুষদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, স্থাপত্য বিভাগ ও অর্থনীতি বিভাগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ