নোমানের বিজয় দিবসের র‌্যালিতে হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবদুল্লাহ আল নোমান। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের হালিশহর নয়াবাজার মোড়ে বিএনপির বিজয় মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করার অভিযোগ করেছেন চট্টগ্রাম-১০ আসনের বিএনপির প্রার্থী আবদুল্লাহ আল নোমান।

রোববার (১৬ ডিসেম্বর) বিকেল ৫টায় নগরের কাজির দেউড়ীর নিজ বাসায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

এ ঘটনায় বিএনপির আটজন আহত ও পাঁচজনকে পুলিশ গ্রেফতার করেছে বলেও দাবি করেন তিনি।

নোমান বলেন, বিজয় দিবসের মিছিল করতে সাধারণত পুলিশ প্রশাসনের অনুমতি লাগে না। এরপরও কয়েকদিন আগে পুলিশ প্রশাসনের কাছে হালিশহরের নয়াবাজার মোড়ে বিজয় মিছিল করার কথা জানিয়েছি। এমনকি আজকে যাওয়ার সময়ও পুলিশকে জানিয়েছি। কিন্তু আধ-ঘণ্টা ধরে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাণ্ডব চালিয়েছে। বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এসময় পুলিশের সাহায্য চেয়েও পাইনি।

তিনি বলেন, আমার ৫০ বছর রাজনীতির জীবনে এরককম আর হামলার মুখোমুখি হইনি। তারা অস্ত্র নিয়ে হামলা করেছে। এরমধ্যে দু’জনকে অস্ত্র বের করতে দেখেছি। কোনোরকম প্রাণ রক্ষা হয়েছে আমার।

এ পরিস্থিতিতে নির্বাচন থেকে সরে আসা উচিত উল্লেখ করে নোমান বলেন, সারাদেশে যেভাবে হামলা-মামলা হচ্ছে, আমার মনে হয় না নির্বাচনের পরিবেশ আছে। আমার ব্যক্তিগত অভিমত, নির্বাচন থেকে সরে আসা উচিত। এরপরও নির্বাচনে থাকব কারণ জনগণ আমাদের সঙ্গে আছে। ওরাই আমাদের শক্তি। আমার বিশ্বাস ৩০ তারিখ নির্বাচনে জনগণ অন্যায় প্রতিরোধ করবে।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক বাংলানিউজকে বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। নয়াবাজার মোড়ে বিএনপি ও আওয়ামী লীগের মিছিল মুখোমুখি হয়েছে। এসময় দুই দলকেই দু’দিকে সরিয়ে দেওয়া হয়েছে।

ঘটনার সময় কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮

জেইউ/টিসি

সেই গাপটিলেই আটকে গেলেন মাশরাফিরা
খুলনায় মাদক বিক্রেতাসহ গ্রেফতার ৯৪
আত্মসমর্পণে প্রস্তুত ১০২ ইয়াবা কারবারি
বিশ্ব ইজতেমা: চলছে হেদায়েতি বয়ান
বিশ্ব ইজতেমা: ময়দানমুখী জনস্রোত


যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
প্রস্তুত মঞ্চ, এখন শুধু আত্মসমর্পণের পালা
ছোটপর্দায় আজকের খেলা
আত্মসমর্পণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি বদি
মাগুরায় আগুনে পুড়ে ২৩ দিনের নবজাতকের মৃত্যু