ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মেয়র নাছিরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নগর ভবনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধের বিজয় বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নয় মাস যুদ্ধের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বর বাঙালি জাতির বিজয় অর্জিত হয়।

যে আশা- আকাঙ্ক্ষা ও স্বপ্ন-সাধ নিয়ে ৩০ লাখ মানুষ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছিল-সেই লক্ষ্যে আমাদের পৌঁছাতেই হবে। এর জন্য দলমত নির্বিশেষে সবাইকে দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ হতে হবে।

বিজয় দিবস উপলক্ষে রোববার (১৬ ডিসেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে বাকলিয়া স্টেডিয়ামে চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজে তিনি এসব কথা বলেন।

মেয়র কুচকাওয়াজে সালাম গ্রহণ এবং ডিসপ্লেতে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চসিকের শিক্ষা স্বাস্থ্য স্ট্যাডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর নাজমুল হক ডিউক।

উপস্থিত ছিলেন চসিকের কাউন্সিলর নুরুল হক, সলিম উল্লাহ বাচ্চু, ফারজানা পারভীন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাহেদ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার, মেয়রের একান্ত সচিব মুফিদুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে ৬ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এর আগে চসিকের পক্ষ থেকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর মেয়র নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, এইচএম সোহেল, সাহেদ ইকবাল বাবু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকেল ৪টায় চসিকের আয়োজনে নগর ভবনের সামনে রচনা লেখা, উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন, সাধারণ নৃত্য, লোকনৃত্য, আবৃত্তি, রবীন্দ্র ও নজরুলসংগীত, দেশের গান, লোকসংগীত চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন মেয়র।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এআর/টিসি

নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক


বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর
ঢাকা-মাওয়া মহাসড়কে যানজটের তিন কারণ