ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়, দীর্ঘ যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নতুন ব্রিজ এলাকায় যানজট। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: টানা তিন দিনের ছুটি কাটাতে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে দক্ষিণ চট্টগ্রামের প্রবেশ পথ নতুন ব্রিজ এলাকায়।

অতিরিক্ত যানবাহনের চাপে নগরের মেরিনার্স রোড থেকে নতুন ব্রিজ হয়ে মইজ্জারটেক শিকলবাহা পর্যন্ত সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। এতে ভোগান্তিতে পড়েন দক্ষিণ চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজারে ঘরমুখো হাজার হাজার মানুষ।

মো. রবিউল হোসাইন নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, অন্য সময়ে ৪০-৪৫ মিনিটের মধ্যে কোতোয়ালী থেকে পটিয়ায় পৌঁছে যায়। কিন্তু দীর্ঘ যানজটের কারণে এক ঘণ্টা হলো মেরিনার্স সড়কেই আটকে আছি। কখন বাড়ি পৌঁছাবো তার নিশ্চয়তাও নেই।

নতুন ব্রিজ এলাকায় যানজট। ছবি: সোহেল সরওয়ারশুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টা থেকেই যানজট শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়ায় যানজটের সারিও দীর্ঘ হয়। তবে দুপুর দেড়টা থেকে ট্রাফিক পুলিশের তৎপরতায় যানজট কমে আসতে শুরু করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর (কর্ণফুলী) মোস্তফা আল মামুন বাংলানিউজকে বলেন, শিকলবাহা এলাকায় সড়কের এক লেন বন্ধ করে কাজ চলছে। ছুটির দিনে গাড়ির চাপ থাকায় ঘণ্টাখানেক গাড়ি ধীর গতিতে চলে। এ কারণে যানজটের সৃষ্টি হয়। তবে এখন কোনো যানজট নেই।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
চকবাজার অগ্নিকাণ্ডে এরদোয়ানের শোক
মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭


চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ