উদ্ভাবনী দক্ষতায় দেশ-বিদেশের প্রশংসা পাচ্ছে প্রিমিয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রিমিয়ারে রোবট ক্রিকেট লীগ

চট্টগ্রাম: উদ্ভাবনী সক্ষমতা এবং দক্ষতার কারণে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগ ও রোবটিক্স ক্লাব দেশ-বিদেশের প্রশংসা পাচ্ছে বলে মন্তব্য করেছেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

সম্প্রতি প্রিমিয়ারে রোবট ক্রিকেট লীগ উপলক্ষে তড়িৎ প্রকৌশল বিভাগ ও রোবটিক্স ক্লাব আয়োজিত পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো থ্রি অন থ্রি রোবট ফুটবল লীগ সফলভাবে আয়োজনের পর এবার রোবট ক্রিকেট লীগের আয়োজন করেছে তড়িৎ প্রকৌশল বিভাগ ও রোবটিক্স ক্লাব। এর মাধ্যমে প্রিমিয়ারের শিক্ষার্থীরা আবারও প্রমাণ করেছে উদ্ভাবনী সক্ষমতা এবং দক্ষতায় তারা কতটা পারদর্শী।

প্রফেসর ড. অনুপম সেন বলেন, রোবট নিয়ে শুধু ফুটবল কিংবা ক্রিকেট লীগ আয়োজন নয়, ‘ব্লাড গ্রুপ ডিটেকটিং ডিভাইসিং’, ‘অটোমেটেড মাল্টিলেভেল কার পার্কিং সিস্টেম’, ‘স্মার্ট অ্যাগ্রিকালচার মনিটরিং সিস্টেম’ উদ্ভাবন করেছে আমাদের শিক্ষার্থীরা। যা দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও প্রশংসা পাচ্ছে। বাংলাদেশকে গৌরবান্বিত করছে।

আইইইই (ইনস্টিটিউট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার্স) প্রিমিয়ার ইউনিভার্সিটি স্টুডেন্ট ব্রাঞ্চের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রফেসর ড. অনুপম সেন রোবট ক্রিকেট লীগ প্রতিযোগিতার ফাইনাল খেলা উপভোগ করেন। এ সময় শিক্ষক-শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন তিনি।

তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইইইই এসএসআইটির প্রেসিডেন্ট ও আইইইই হিউম্যানিটেরিয়ান অ্যাকটিভিটিস কমিটির চেয়ারম্যান ড. পল এম কানিংহাম, আইইইই বাংলাদেশ সেকশনের কনফারেন্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক, আইইইই প্রিমিয়ার ইউনিভার্সিটি স্টুডেন্ট ব্রাঞ্চের চিফ অ্যাডভাইজার প্রফেসর ড. তৌফিক সাঈদ এবং রোবটিক্স ক্লাবের অ্যাডভাইজার মো. সাইফুদ্দীন মুন্না।

রোবটিক্স ক্লাবের সভাপতি শামসুল আরেফিন রাজীব ও সাধারণ সম্পাদক এহসান সানির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তড়িৎ প্রকৌশল বিভাগের শিক্ষক রাহুল চৌধুরী, আকরামুল হক ও সরিৎ ধর।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
‘সিটি-উপজেলা নির্বাচন ইসির আরেকটি প্রহসন’
সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন
দেখে নিন আইপিএলের প্রথম পর্বের সূচি
‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’
বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা


জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই
আপিলের নথি গায়েবের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর