একতরফা নির্বাচনের স্বপ্ন পূরণ হবে না: আমীর খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণসংযোগে আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রাম: চট্টগ্রাম-১১ আসনের বিএনপির প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, হামলা-মামলা করে আওয়ামী লীগের একতরফা নির্বাচনের স্বপ্ন পূরণ হবে না।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, হামলা চালিয়ে ও প্রশাসনকে ব্যবহার করে আওয়ামী লীগের একতরফা নির্বাচনের স্বপ্ন পূরণ হবে না। জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের প্রক্রিয়া ভালো হবে না। 

গণগ্রেফতার বন্ধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, গ্রেফতার অভিযান করে নির্বাচন বানচাল করার অপচেষ্টা করলে জনগণ প্রতিরোধ করবে। গণতন্ত্রের মুক্তির জন্য ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব, মানবাধিকার রক্ষা করতে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে।

এর আগে তিনি কদমতলী শুভপুর বাস স্ট্যান্ড থেকে গণসংযোগ শুরু করেন। পরে আইস ফ্যাক্টরি রোড, স্টেশন কলোনি, নালাপাড়া, মাদারবাড়ি, কামাল গেইট, স্ট্যান্ড রোডসহ বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা করেন। 

উপস্থিত ছিলেন নগর বিএনপি’র সহ-সভাপতি শামসুল আলম, জয়নাল আবেদিন জিয়া, অ্যাডভোকেট মফিজুল হক ভুঁইয়া, নিয়াজ মোহাম্মদ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম, নগর বিএনপি নেতা ডা. কামরুন নাহার দস্তগীর প্রমুখ।

এদিকে সন্ধ্যায় নগরের মেহেদিবাগের আমীর খসরুর বাসায় ব্রিটিশ হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান আবু জাকি ও কর্মকর্তা ইজাজ আহমেদ সাক্ষাৎ করেন। তারা প্রায় এক ঘণ্টা বৈঠক করেন। তবে বৈঠকে আলোচনার বিষয়ে কোনো কিছু বলতে রাজি হননি আমীর খসরু।

তবে এসময় সাংবাদিকদের আমীর খসরু বলেন, সন্ধ্যা ৭টার দিকে বাসার সামনে থেকে সাদা পোশাকে কয়েকজন পুলিশ  ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মো. সেকান্দর হোসেনকে আটক করেছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮

জেইউ/টিসি

সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড