আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে মাঠে ৪ ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিযান পরিচালনা করছেন ম্যাজিস্ট্রেট সাবরিনা আফরিন মোস্তফা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে চট্টগ্রাম নগরে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করেছেন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) নগরের বিভিন্ন এলাকায় প্রার্থীদের মাইক ব্যবহার, পোস্টার সাঁটানোর নিয়ম এবং প্রার্থী ও তাদের সমর্থকদের নির্বাচনী আচরণবিধি দেখতে দিনভর অভিযান পরিচালনা করেন তারা।

আন্দরকিল্লা, জামালখান, দেওয়ান বাজার ও এনায়েত বাজার ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা আফরিন মোস্তফা। পাঁচলাইশ, মোহরা ও চান্দগাঁও ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ফোরকান এলাহী অনুপম।

পোস্টার সরাচ্ছেন চসিকের কর্মীরা। ছবি: বাংলানিউজঅন্যদিকে নগরের উত্তর আগ্রাবাদ, রামপুর, উত্তর হালিশহর এবং দক্ষিণ আগ্রাবাদ এলাকায়  অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শারমিন আখতার। এছাড়া লালখান বাজার, বাগমনিরাম ও চকবাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।

ম্যাজিস্ট্রেট সাবরিনা আফরিন মোস্তফা বাংলানিউজকে বলেন, প্রতীক বরাদ্দের পর মঙ্গলবার (১১ ডিসেম্বর) প্রথমবারের মতো প্রার্থীরা নির্বাচনী গণসংযোগ শুরু করেছেন। গণসংযোগকে কেন্দ্র করে যাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না হয় তা তদারকি করতেই অভিযান পরিচালনা করি। এ সময় নিয়ম না মেনে পোস্টার সাঁটানোয় কয়েকটি এলাকায় পোস্টার অপসারণ করা হয়। 

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
নরসিংদীতে ৭ দিনব্যাপী বাউলমেলা
‘সিটি-উপজেলা নির্বাচন ইসির আরেকটি প্রহসন’
সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন
দেখে নিন আইপিএলের প্রথম পর্বের সূচি
‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’


বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা
জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই