বিজয় দিবসকে ঘিরে চট্টগ্রামে যত আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক), চট্টগ্রাম জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠান নানা কর্মসূচি নিয়েছে।

চসিক বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টায় লালদীঘি পার্কে শিশু-কিশোরদের রবীন্দ্রসঙ্গীত ও আবৃত্তি প্রতিযোগিতা, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল ১০টায় পাহাড়তলী বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবী স্মরণে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১০টায় সাধারণ নৃত্য ও লোকনৃত্য প্রতিযোগিতা, ১৫ ডিসেম্বর সাড়ে আটটায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ১০টায় উপস্থিত বক্তৃতা ও দেশের গান প্রতিযোগিতা, রোববার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল পৌনে ৭টায় নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৮টায় করপোরেশনভুক্ত বিদ্যালয় ও কলেজগুলোর স্কাউট, গার্লস গাইড, রোভার-রেঞ্জার, কাব এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে কর্ণফুলী সেতু সংলগ্ন বাকলিয়া চসিক স্টেডিয়ামে  সমাবেশ, সাড়ে আটটায় জাতীয় ও করপোরেশন পতাকা উত্তোলন, পৌনে নয়টায় প্যারেড পরিদর্শন, কুচকাওয়াজ ও সালাম গ্রহণ এবং সকাল ৯টা ৫০ মিনিটে ডিসপ্লে অনুষ্ঠিত হবে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ওইদিন বিকেল ৩টায় করপোরেশনের পার্কিং লটে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে। ১৭ ডিসেম্বর সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে।     

জেলা প্রশাসনের কুচকাওয়াজ এমএ আজিজে

চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ ডিসেম্বর শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা।

বিজয় দিবসের মূল কর্মসূচি শুরু হবে বিজয়ের প্রথম প্রহরে কোর্ট হিলে ৩১ বার তোপধ্বনি ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধা সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় এমএ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠান হবে। এরপর সার্কিট হাউসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’
বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা
জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা


সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই
আপিলের নথি গায়েবের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর
সম্পদ বিবরণী দাখিল না করায় দুদকের চার্জশিট
নাজিরপুরে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার 
ঐক্যফ্রন্টের গণশুনানি এগিয়ে ২২ ফেব্রুয়ারি