নতুন আঙ্গিকের প্রশ্নে নিরূপণ হচ্ছে মেধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইডিইউতে ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করেন ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান

চট্টগ্রাম: কুয়াশার চাদর সরিয়ে সূর্যকিরণ ছড়িয়ে পড়েছে শহরজুড়ে। জেগে উঠেছে নাগরিক কোলাহল। আর ক্রমে ভিড় বাড়ছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণে। কেন এই ভিড়? কারণ আর কিছুই নয়, ভর্তি পরীক্ষা। আর তাতে অংশ নিতেই ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকরা এসে মাতিয়ে তুলেছেন পুরো ক্যাম্পাস।

সোমবার (১০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয় ইডিইউ স্প্রিং ২০১৯ সেমিস্টারের ভর্তি পরীক্ষা। সারাদিন ইডিইউর তিনটি স্কুলের অধীনে আটটি বিভাগে ভর্তি ফরম নেওয়া শিক্ষার্থীরা অংশ নেন এই পরীক্ষায়।

বিভাগগুলো হলো- স্কুল অব বিজনেসের অধীনে বিবিএ ও এমবিএ, স্কুল অব লিবারেল আর্টসের অধীনে ইংরেজি ও অর্থনীতি, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অধীনে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং ও ট্রিপলি।

ইডিইউর ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, অন্যবারের তুলনায় ভিন্ন আঙ্গিকে আমরা শিক্ষার্থীদের ইংরেজি ও গণিতের মেধা যাচাই করছি। অনেকেরই স্কুল-কলেজের শিক্ষায় ঘাটতি থেকে যায়। আমরা সেসব দুর্বলতা নিরূপণ করে শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের পড়ালেখার জন্য প্রস্তুত করে তুলবো।

পরীক্ষার্থী পূর্ণ পালিত বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি অন্য বিশ্ববিদ্যালয়গুলোর তুলনায় সবসময়ই অন্যরকম, এমনটাই শুনেছি সবখানে। ভর্তি পরীক্ষা দিতে এসেই তার সত্যতা বুঝতে পেরেছি। সচরাচর যে ধরণের প্রশ্নপত্রে অন্য বিশ্ববিদ্যালয়গুলো ভর্তি পরীক্ষা নিয়ে থাকে, ইডিইউর প্রশ্ন সেসব থেকে ভিন্ন। এসব প্রশ্ন শিক্ষার্থীদের মেধা নিরূপণে খুব কার্যকর।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান