বিজয় শিখা জ্বালালেন শহীদের স্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয় শিখা প্রজ্বালন করছেন শহীদ মুরিদুল আলমের স্ত্রী জেসমিন আলম।

চট্টগ্রাম: ‘মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার’ স্লোগানে এবার বিজয় মেলার বিজয় শিখা জ্বালিয়েছেন শহীদ মুরিদুল আলমের স্ত্রী জেসমিন আলম।

সোমবার (১০ ডিসেম্বর) বিকেলে নগরের এমএ আজিজ স্টেডিয়ামের প্রধান ফটকের গোলচত্বরে বিজয় শিখা প্রজ্বালন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পরিষদের চেয়ারম্যান মাহতাব উদ্দিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে বিজয় মেলার প্রধান পৃষ্ঠপোষক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এ মাস বিজয়ের মাস। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করা হয়। বিজয়ের মাসে এবার অগ্নিপরীক্ষা জাতীয় সংসদ নির্বাচন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। মুক্তিযোদ্ধাদের কথার আলাদা মর্যাদা আছে। আপনারা (মুক্তিযোদ্ধা) নৌকার প্রার্থীদের জয়ী করতে ভূমিকা রাখবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী, পরিষদের সদস্যসচিব মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. সাহাবউদ্দিন, পরিষদের কো-চেয়ারম্যান নূর উদ্দিন চৌধুরী, সুনীল নাথ, কাউন্সিলর গিয়াস উদ্দিন, সংস্কৃতিসেবী মো. সাহাবউদ্দিন প্রমুখ।

মোজাফফর আহমদ বিজয়মেলার সূচনালগ্ন থেকে অবদান রাখায় চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

১০ দিন বিজয়মেলা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে বলে জানান আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এআর/এসি/টিসি

টিবি হাসপাতালে রোগী বৃদ্ধির সঙ্গে বাড়ছে অব্যবস্থাপনা
বাগেরহাটে ছুরিকাঘাতে কিশোর নিহত
ভোটগ্রহণের ৫ ঘণ্টা আগে স্থগিত নাইজেরিয়ার নির্বাচন
সেই গাপটিলেই আটকে গেলেন মাশরাফিরা
খুলনায় মাদক বিক্রেতাসহ গ্রেফতার ৯৪


আত্মসমর্পণে প্রস্তুত ১০২ ইয়াবা কারবারি
বিশ্ব ইজতেমা: চলছে হেদায়েতি বয়ান
বিশ্ব ইজতেমা: ময়দানমুখী জনস্রোত
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
প্রস্তুত মঞ্চ, এখন শুধু আত্মসমর্পণের পালা