দুঃখী মানুষের প্রতি মমত্ববোধ উঠে এসেছে দেবু'র ছবিতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'চট্টগ্রামে শেখ হাসিনা-একটি অপ্রকাশিত ইতিহাস' অ্যালবামের মোড়ক উন্মোচন করেন অতিথিরা

চট্টগ্রাম: 'চট্টগ্রামে শেখ হাসিনা' অ্যালবামে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক সংগ্রামের পাশাপাশি গরিব-দুঃখী মানুষের প্রতি ভালোবাসা ও মমত্ববোধ ফুটে উঠেছে বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (০৯ ডিসেম্বর) বিকেল সোয়া পাঁচটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চিত্রসাংবাদিক মুক্তিযোদ্ধা দেবপ্রসাদ দাস দেবুর 'চট্টগ্রামে শেখ হাসিনা-একটি অপ্রকাশিত ইতিহাস' অ্যালবামের প্রকাশনা অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এবিএম মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশনের অ্যালবামটি প্রকাশ করেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আ জ ম নাছির বলেন, দেবপ্রসাদ দাস দেবু একজন মুক্তিযোদ্ধা। তার অ্যালবামটি দেখলে প্রধানমন্ত্রী চট্টগ্রামের জন্য কতটা আন্তরিক তার কিছুটা উপলব্ধি করা যায়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের প্রতি দরদ, ভালোবাসার কারণেই আজ এ অবস্থানে এসেছেন। আমাদের প্রতিপক্ষ রাজনীতিকরাও তার অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলতে পারেন না। আমার বিশ্বাস আমৃত্যু পারবেন না।

ব্যারিস্টার মহিবুল এগিয়ে না আসলে এ অ্যালবামটি প্রকাশ হতো না উল্লেখ করে মেয়র বলেন, তিনি যোগ্য পিতার যোগ্য সন্তানের পরিচয় দিয়েছেন। তিনি এবিএম মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশন গঠন করেছেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন। উদ্বোধক হিসেবে আছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রধান আলোচকের বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অতিথি আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সেকান্দার চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদের সদস্যসচিব মোজাফফর আহমদ, নগর আওয়ামী একেএম বেলায়েত হোসেন, চবি পালি বিভাগের শিক্ষক ড. জিনবোধি ভিক্ষু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ প্রমুখ।

উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন। স্বাগত বক্তব্য দেন দেবপ্রসাদ দাস দেবু।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এআর/টিসি

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান