দুর্নীতি প্রতিরোধে সবাইকে শামিল হওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্নীতি প্রতিরোধে সবাইকে শামিল হওয়ার আহ্বান

চট্টগ্রাম: দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা স্মরণ করিয়ে দিয়ে দুর্নীতি প্রতিরোধে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান। 

তিনি সরকারি বিভিন্ন দফরের দুর্নীতি সংক্রান্ত তথ্য জানানোর জন্য দুদকের টোল ফ্রি নম্বরের (১০৬) কথা প্রচার করা দরকার বলেও মন্তব্য করেন। 

রোববার (৯ ডিসেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

‘টেকসই উন্নয়ন, গণতন্ত্র, শান্তি ও সুশাসন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ প্রতিপাদ্যকে সামনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন করেছে সনাক-টিআইবি চট্টগ্রাম মহানগর, দুদক, চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিভাগীয় প্রশাসন। 

সনাক, দুদক ও টিআইবি’র উদ্যোগে সকাল সাড়ে ৯ টায় কবুতর ও বেলুন উড়িয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নিজামী।
 
পরে শিল্পকলা একাডেমির সামনে দুর্নীতিবিরোধী মানববন্ধন, দুর্নীতি প্রতিরোধের বার্তা সম্বলিত ফেস্টুন উত্তোলন, দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন ও ইয়েস দলের উদ্যোগে লিফলেট ক্যাম্পেইন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী। 

সভায় সভাপতিত্ব করেন দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. আখতার হোসেন। এছাড়া বিভিন্ন দপ্তরের প্রধান, দুদক, সনাক-টিআইবি ও দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতারা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে টিআইবি’র অবস্থানপত্র পাঠ করেন জেবুন নাহার শারমিন। মানববন্ধনে অংশগ্রহণকারি বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন এবং শিক্ষার্থীরা ‘দুর্নীতি থামান এখনই’ সম্বলিত প্লেকার্ডসহ দুর্নীতিবিরোধী বিভিন্ন ফেস্টুন প্রদর্শন করেন।

মানববন্ধন পরবর্তী দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা। 

বাংলাদেশ সময়: ১৮১০ ঘন্টা, ডিসেম্বর ৯, ২০১৮
এসি/টিসি 

পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক


ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান
নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন
পুরান ঢাকার সিদ্দিকবাজারে আগুন
চকবাজার অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক