সাড়ে ৯ কেজির কাতাল মাছ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চকবাজার সাড়ে ৯ কেজি ওজনের কাতাল মাছ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সাড়ে ৯ কেজি ওজনের কাতাল মাছ সাজিয়ে রাখা হয়েছে দোকানে। আর বিক্রেতা এ মাছের দাম হাঁকিয়েছেন ৪ হাজার টাকা।

কাপ্তাই লেক থেকে আনা এ বড় কাতাল পাওয়া যাচ্ছে চকবাজার কাঁচাবাজারের মো. মহিউদ্দিনের দোকানে।

বিক্রেতা মো. মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, ৫টি বড় কাতাল এনেছি কাপ্তাই থেকে। এসব মাছের ওজন ৯ কেজি থেকে সাড়ে ১০ কেজির মতো। দাম ৪ হাজার থেকে সাড়ে ৪ হাজার চেয়েছি।

পুরো মাছের পাশাপাশি বড় কাতাল থেকে কেটে কেজি হিসেবেও বিক্রি করছেন তিনি।

শুক্রবার (৭ ডিসেম্বর) সকালে বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৭০০ টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকায়, লইট্যা মাছ ১২০ থেকে ১৫০ টাকা, ছুরি মাছ ২৫০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ থেকে ৩৫০ টাকা, নাইলেটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা।

কয়েক সপ্তাহ সবজির দাম স্থিতিশীল থাকলেও গত সপ্তাহে কিছুটা বেড়েছে সবজির দাম। সে দাম এ সপ্তাহেও রয়েছে। বাজারে সবজির সরবরাহ থাকলেও দাম বৃদ্ধির প্রবণতা রয়েছে।

বাজারে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৪০ টাকা থেকে ৫০ টাকায়, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়, প্রতি কেজি বেগুন ৩৫ থেকে ৪০ টাকায়, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢেঁড়শ ৩৫ থেকে ৪০ টাকা, পটল ৩৫ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, তিত করলা ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি ফার্মের মুরগি বিক্রি হচ্ছে ১১৫ টাকা, সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২৪০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ টাকা থেকে ৬০০ টাকায়।

এদিকে বাজারে প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৬ টাকা, চিনি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি কেজি পাইজার চাল ৫৪ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা, উৎসব চাল ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাও চাল (চিনিগুড়া) ৯০ থেকে ১০৫ টাকা, কাটারিভোগ চাল ৬৫ থেকে ৭০ টাকা।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৮
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে যাতায়াতের রুটম্যাপ
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’


ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   
হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩