সাদার্নে ‘ক্যারিয়ার ইনসাইট’ নিয়ে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদার্নে ‘ক্যারিয়ার ইনসাইট’ নিয়ে সেমিনার

চট্টগ্রাম: শিক্ষার্থীদের আইটি সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে ক্যারিয়ার ইনসাইট বিষয়ক সেমিনারের আয়োজন করেছে সাদার্ন ইউনিভার্সিটি।

সম্প্রতি কম্পিউটার সায়েন্স বিভাগ ও সোসাইটি অফ চিটাগাং আইটি প্রফেশনালের (এসসিআইটিপি) যৌথ উদ্যোগে ইউনিভার্সিটির হল রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে আলোচক ছিলেন পিএইচপির আইটি প্রধান ও এসসিআইটিপির সভাপতি আবদুল্লাহ ফরিদ, বিএসআরএম গ্রুপের প্রধান আইটি ইনফ্রাস্টাকচার ও এসসিআইটিপির মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন, ইয়াংওয়ান লিমিটেডের (সিইপিজেড) আইটি প্রধান  ও এসসিআইটিপির ফেলো সদস্য সুজাত আনোয়ার সিদ্দিকী এবং এক্সপোনেন্ট আইটি লিমিটেডের সিইও আবুল কাশেম।

কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান। উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সমন্বয়ক ও কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম।

প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, বর্তমান সময় হচ্ছে তথ্য প্রযুক্তির। তাই এ সেক্টরে  ক্যারিয়ার করতে হলে দক্ষতা বাড়াতে হবে। দেশে বিদেশে চাকরীর ক্ষেত্রে বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে ইনফরমেশন টেকনোলজির (আইটি) শিক্ষার্থীদের।

তিনি বলেন, বিশ্ব প্রতিযোগিতায় এগিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। আমার বিশ্বাস এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৮
এমআর/টিসি

নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক


বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর
ঢাকা-মাওয়া মহাসড়কে যানজটের তিন কারণ