মোরশেদ খান, মীর নাছিরসহ ৬টি আসনে বাতিল ২২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রার্থিতা বাছাই কার্যক্রম পরিচালনা করেন রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান

চট্টগ্রাম: নগর ও আশপাশের ৬টি আসনে বিএনপি নেতা মোরশেদ খান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, আসলাম চৌধুরীসহ ২২ জনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

রোববার (২ ডিসেম্বর) সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা যাচাই-বাছাইয়ে এসব মনোনয়ন বাতিল হয়।

আরও খবর>>
** 
চট্টগ্রামের ১০টি আসনে বাদ পড়লেন ২২ জন

রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সাংবাদিকদের বলেন, মামলায় সাজা হওয়া, ঋণখেলাপির দায়সহ নানা কারণে এসব প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড (আংশিক চসিক) আসনে ঋণখেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীর। এ ছাড়া একই আসনে সামসুল আলম হাসেম, একেএম আবু তাহের, আবদুল্লাহ আল বাকের ভূঁইয়ার মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

চট্টগ্রাম-৫ হাটহাজারী (আংশিক চসিক) আসনে দুর্নীতির মামলায় সাজা পাওয়ায় বাদ পড়েছেন বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও তার ছেলে মীর মোহাম্মদ হেলাল উদ্দিন। উপজেলা ভাইস চেয়ারম্যান পদ ত্যাগ না করায় মো. নাসির উদ্দিন ও ১ শতাংশ ভোটারের তালিকা সঠিক না দেওয়ায় অ্যাডভোকেট মাসুদুল আলম বাবুলের মনোনয়ন বাতিল হয়েছে।

চট্টগ্রাম-৮ বোয়ালখালী আসনে বিল খেলাপির দায়ে বিএনপি নেতা এম মোরশেদ খান, সই না থাকায় এরশাদ উল্লাহর মনোনয়নপত্র বাতিল হয়েছে। একই আসনে মনোনয়ন বাতিল হয়েছে মো. আবদুল মোমিন, শরীফ উদ্দিন খান, হাসান মাহমুদ চৌধুরী ও মোহাম্মদ কামাল পাশার।

চট্টগ্রাম-৯ কোতোয়ালী আসনে ঋণখেলাপির দায়ে বাদ পড়েছেন মোহাম্মদ সামসুল আলম। একই আসনে বাতিল হয়েছে মোহাম্মদ দুলাল খানের মনোনয়ন।

চট্টগ্রাম-১০ বন্দর-পতেঙ্গা আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে মো. আজাদ দোভাষ, মো. ওসমান খানের।

চট্টগ্রাম-১১ পাহাড়তলী-ডবলমুরিং আসনে অসম্পূর্ণ হলফনামা জমা দেওয়ায় গণফোরামের মো. খোশাল শাহ বাদ পড়েছেন। একই আসনে মনোনয়ন বাতিল হয়েছে মো. লোকমান, মো. জসিমউদ্দিন, মো. জানে আলম, মাওলানা আবু সাইদ, ওমর হাজ্জাজ ও মুনতাসির কাদেরের।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এসইউ/টিসি

সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড