ফের বেড়েছে সবজির দাম, মাছের বাজার স্থিতিশীল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সবজির বাজার। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: শীতকালীন সবজির সরবরাহ বাড়লেও বাজারে ফের বেড়েছে দাম। এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি সবজিতে বেড়েছে ৫ থেকে ২০ টাকা।

শুক্রবার (৩০ নভেম্বর) নগরের বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে চট্টগ্রামের বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে এসেছে সবজি। সরবরাহ বাড়লেও এসব সবজির দাম বেড়েছে। তবে স্থিতিশীল রয়েছে মাছের বাজার।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৪০  থেকে ৫০ টাকায়, প্রতি কেজি শিম ৫০ থেকে ৮০ টাকায়, প্রতি কেজি বেগুন ৩৫ থেকে ৪০ টাকায়, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢেঁড়শ ৩৫ থেকে ৪০ টাকা, পটল ৩৫ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ৩৫ থেকে ৪০ টাকা, তিত করলা ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৫শ’ থেকে ৭শ’ টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকায়, লইট্যা মাছ ১১০ থেকে ১৩০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ থেকে ৩৫০ টাকা, নাইলেটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা।

প্রতি কেজি সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৪০ টাকা থেকে ৬০০ টাকায়।

কাজীর দেউড়ি কাঁচাবাজারের সবজি বিক্রেতা আহমদ উল্লাহ বাংলানিউজকে বলেন, এ সপ্তাহে সবজির দাম একটু বেড়েছে। প্রতি কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে।

এদিকে বাজারে প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ৯৬ থেকে ১০৮ টাকা, চিনি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি কেজি পাইজার চাল ৫৪ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা, উৎসব চাল ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাও চাল (চিনিগুঁড়া) ৯০ থেকে ১০৫ টাকা, কাটারিভোগ চাল ৬৫ থেকে ৭০ টাকা।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ডাকসু নির্বাচনে ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু
‘দল পুনর্গঠন করা হচ্ছে, হতাশ হবেন না’
হবিগঞ্জে মাটিচাপায় শ্রমিক নিহত, আহত ৫
লক্ষ্মীছড়িতে ট্রাক্টর উল্টে ২ শ্রমিক নিহত
বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’


শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’
অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা
মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার