আয়কর দেওয়া দেশপ্রেমের অংশ: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়কর দিবস উদ্বোধন করছেন চসিক মেয়র। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নিয়মিত ও যথাযথ আয়কর দেওয়া স্বাধীন দেশের নাগরিকদের নৈতিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় আগ্রাবাদে আয়কর দিবসের অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। আয়কর বিভাগ-চট্টগ্রাম এ  উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করে।

মেয়র বলেন, একসময় গরিব দেশ ছিল, এখন স্বল্পোন্নত দেশ হয়েছে। আমরা আশার আলো দেখতে পাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার পরিকল্পিত দেশ পরিচালনা ও সরকারি কর্মকর্তাদের পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে।

আয়কর মেলা উপলক্ষে শোভাযাত্রাতিনি বলেন, কিছু দিন আগে সফলতার সঙ্গে আয়কর মেলা হলো। এ জন্য আয়কর বিভাগকে ধন্যবাদ জানাই। আয়কর দেওয়া দেশপ্রেমের অংশ। তাই অনেকে স্বপ্রণোদিত হয়ে আয়কর দিচ্ছেন।

উপমহাদেশের খ্যাতিমান ঢোলবাদক বিনয় বাঁশী জলদাসের ছেলে বাবুল জলদাস ও তার দলের ঢোল, ব্যান্ডপার্টির বাজনা, বেলুন, ফেস্টুনে বর্ণিল হয়ে ওঠে অনুষ্ঠানটি।

শুরুতে উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন নৃত্যভূমির শিল্পীরা।

অনুষ্ঠানে চট্টগ্রাম কর অঞ্চলের কমিশনার মো. মোতাহের হোসেন, হারুন অর রশীদ, সৈয়দ মো. আবু দাউদ, মো. নাজমুল করিম, মো. ইকবাল হোসেন, মো. লুৎফুল আজীম, মো. মাহবুবুর রহমান কর আইনজীবী ও কর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে কর কমিশনার মো. মোতাহের হোসেন বলেন, ৩০ নভেম্বর জাতীয় আয়কর দিবসটি শুক্রবার হওয়ায় শুক্রবার ও শনিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত করদাতাদের রিটার্ন দাখিলের সুবিধার্থে কর অফিস খোলা রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম আয়কর মেলা
একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে যাতায়াতের রুটম্যাপ
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’


ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   
হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩