php glass

অসহায় মানুষের পাশে সিআইইউর শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অতিথিদের সঙ্গে সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা

walton

চট্টগ্রাম: সমাজকে বদলে দেওয়ার প্রত্যয় নিয়ে চট্টগ্রাম শহরের দুঃস্থ, অসহায় ও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।

সম্প্রতি নগরের সদরঘাটের স্থানীয় এম এ গণি ইনস্টিটিউশনে ক্লাবের সদস্যরা আয়োজন করেন ফ্রি মেডিকেল ক্যাম্প ২০১৮। যার মধ্যে ছিল বাচ্চাদের খতনা, রক্তের গ্রুপ ও ডায়াবিটিস পরীক্ষা, নাক ও কান ফোঁড়ানোসহ একাধিক কার্যক্রম।

সকালে ক্যাম্প কার্যক্রমের উদ্বোধন করেন সিটি করপোরেশনের কাউন্সিলর মো. তারেক সোলায়মান। এ সময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা পড়ালেখার বাইরে এ ধরনের কাজের সঙ্গে যুক্ত হবে তা এখন ভাবাই যায় না। সিআইইউর শিক্ষার্থীরা সামাজিক দায়বদ্ধতা থেকে যেভাবে মানুষের জন্য হাত বাড়িয়ে দিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়।

শুভেচ্ছা বক্তব্যে সিআইইউর বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ বলেন, সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা প্রতি বছরই এ ধরনের কার্যক্রমের আয়োজন করে আসছে। যখনই তারা মানবিকতার খোঁজ পাচ্ছেন, সেখানে গিয়েই উপস্থিত হচ্ছেন প্রত্যেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন, সিটি মেয়রের একান্ত সচিব (রাজনৈতিক) রায়হান ইউসুফ, সমাজ সেবক ফারুক আহমেদ, বন বিভাগের কর্মকর্তা আবুল মনসুর, রোটারি ক্লাবের সভাপতি মুজিবুর রহমান মনি, সদস্য আবদুল গাফফার প্রমুখ।

সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (এসডব্লিউএসের) শিক্ষার্থীরা জানান, কার্যক্রম পরিচালনার আগে চাকতাই থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে বাচ্চাদের ক্যাম্পে নিয়ে আসা হয়।

ক্যাম্পে মোট ৩০ জন বাচ্চার খতনা, বিনামূল্যে ওষুধ সরবরাহ, ২২৩ জনের রক্তের গ্রুপ পরীক্ষা, ২০০ জনের ডায়াবিটিস পরীক্ষা, ১৫৩ জন নারী ও শিশুর নাক কান ফোঁড়ানো হয়েছে।

জানতে চাইলে সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ হাসান শাহরিয়ার বলেন, আমরা মেডিকেল ক্যাম্পে উল্লেখযোগ্য কার্যক্রম ছাড়াও সাধারণ মানুষকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

এ ধরনের কাজের মাধ্যমে সিআইইউর শিক্ষার্থীরা তরুণ প্রজন্মকে সেবামূলক কার্যক্রমে উদ্বুদ্ধ করার চেষ্টা করছে বলে উল্লেখ করেন তিনি।

সিআইইউর শিক্ষার্থী শাহরিয়ার ইমন বলেন, আমরা সারাদিন ধরে পুরো কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলাম। অসহায় মানুষগুলো চিকিৎসা সেবা নিতে এসে তাদের অসহায়ত্বের চিত্রও তুলে ধরেছেন।

আরেক ছাত্রী সাদেকা ইসলাম সাকী বলেন, সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির মাধ্যমে দুঃস্থ ও অসহায় মানুষদের জন্য হাত বাড়িয়ে দিতে পেরে আমরা গর্বিত। তরুণ শিক্ষার্থীরা যদি এভাবে প্রত্যেকে এগিয়ে আসে তাহলে সমাজটা অনেক সুন্দর হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এমআর/টিসি

ksrm
মেডিএইডারের কার্ডে ১১ হাজার হাসপাতালে ছাড় মিলবে
দীঘিনালায় সেনাটহলের সঙ্গে গুলিবিনিময়ে ৩ সন্ত্রাসী নিহত
৩১৭ পদে নিয়োগ দেবে ফরিদপুর ডায়াবেটিক সমিতি
রাজধানীতে ইয়াবাসহ নারী আটক
মনমোহনের বিশেষ নিরাপত্তা তুলে নিচ্ছে বিজেপি সরকার


ফেনীর নুসরাত: সেই এডিএম এনামুলের ‘অবহেলা নেই’
জিয়ার মরণোত্তর বিচারের দাবি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের
মিকা সিংকে বাদ দিলেন সালমান খান
নারায়ণগঞ্জ জেলা পরিষদে নিয়োগ
বিএনপি কোন পথে?