মেয়রের বিরুদ্ধে ভিজিএফের চাল বিক্রির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি।

চট্টগ্রাম: বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের বিরুদ্ধে ভিজিএফের চাল বিক্রির অভিযোগ করেছেন পৌরসভার কয়েকজন কাউন্সিলর।

সোমবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজির কাছে মেয়র কর্তৃক চাল বিক্রির এ অভিযোগ করেন তারা।

জানা গেছে, ঈদুল আজহার সময় হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য বারইয়ারহাট পৌরসভার অনুকূলে ৯২ টন চাল বরাদ্দ দেওয়া হয়। ১২ জন কাউন্সিলরকে ওয়ার্ড ভিত্তিক ৬৮ টন চাল বিতরণের জন্য টোকেন প্রদান করা হয়। ২৪ টন চাল মেয়র নিজে বিতরণের জন্য জমা রাখেন।

এর মধ্যে ৭ টন চাল মেয়র পৌরসভার গুদামে সংরক্ষিত রাখলেও বাকি ১৭ টন চাল বিতরণ না করে বিক্রির অভিযোগ করেন পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. হারুন, রফুকুজ্জামান বাবুল এবং আজিজুল হক মান্না।

বারইয়ারহাট পৌরসভার প্যানেল মেয়র মো. হারুন বাংলানিউজকে জানান, মেয়র দুস্থদের জন্য সরকারের দেওয়া ভিজিএফ চাল বিতরণ না করে বিক্রি করে দিয়েছেন। গুদামে থাকা চালও বিক্রি করার চেষ্টা করছেন। এসব বিষয় আমরা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে জানিয়েছি। তিনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের ব্যক্তিগত মুঠোফোনে (০১৭৫৫৫৫৫১৭৮) কল করেও সাড়া মিলেনি।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, ভিজিএফের চাল সরকার দেয় দুস্থদের মধ্যে বিতরণের জন্য। বিক্রি করার জন্য নয়। কেউ এ কাজ করে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চাল চাল নিয়ে চালবাজি
ভাড়াউড়া চা বাগানে মিললো লাউয়াছড়ার মৃত মায়া হরিণ
ক্রিকেট একটি অপ্রত্যাশিত খেলা: তামিম ইকবাল
ত্রিপুরায় সড়ক দুর্ঘটনায় আহত ২৮
মঙ্গলবার বিসিসির দায়িত্ব বুঝে নেবেন সাদিক আব্দুল্লাহ
বরিশালে জেএমবির সদস্য আটক
নেত্রকোনায় তরুণীর মরদেহ উদ্ধার
‘আমরা তারেকের নেতৃত্ব ধ্বংস করার জন্য ড. কামালকে আনছি’
খুনের পর খাশোগির পোশাকেই দূতাবাস ছাড়ে ঘাতক!
ফতুল্লায় পৃথক ধর্ষণের অভিযোগে আটক ৩
মাগুরা জেলা ছাত্রদলের নেতা গ্রেফতার