php glass

ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ বঙ্গবন্ধু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের চবিসাস কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চবিসাসের সভাপতি সৈয়দ বাইজিদ ইমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ ফয়সালের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের ওপর পরিচালিত বর্বরোচিত হত্যাকাণ্ড পুরো বিশ্ব বিস্ময়ের সঙ্গে প্রত্যাখ্যান করেছে, প্রতিবাদ করেছে। বঙ্গবন্ধুর কাছের লোকজনই তাকে ঘিরে রেখেছিল। তারা ভালো মানুষদের কাছে আসতে দেয়নি, ষড়যন্ত্র করেছে।

তিনি বলেন, এখন অনেক মানুষ আওয়ামী লীগের অনেক বড় মাপের অনুসারী হয়ে গেছে। লবিং করে বঙ্গবন্ধু কন্যার পাশে গিয়ে ষড়যন্ত্র করছে, সংকটে ফেলার চেষ্টা করছে।

বঙ্গবন্ধুর জীবন দর্শনের প্রতি গুরুত্ব দিয়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শিক্ষা ক্ষেত্রে সব থেকে বেশি গুরুত্ব দিয়েছেন। যার প্রমাণ কুদরত-ই খুদা শিক্ষাব্যবস্থা। জাতির জনক আমাদের এ দেশ উপহার দিয়েছিলেন বলেই আমরা কেউ শিক্ষক, কেউ শিক্ষার্থী। তিনি শুধু বাংলাদেশের নেতা নয়, তিনি বিশ্ব নেতা। তিনি বিশ্ব ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। 

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বঙ্গবন্ধু শুধু একজন নেতা নয় তিনি একটি প্রতিষ্ঠান। আমরা আমাদের সমস্ত কাজে বঙ্গবন্ধুকে লালন করি। আমি আমার পিতা আর জাতির পিতাকে কখনো আলাদা করিনি। 

সভায় আরও বক্তব্য দেন, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি) ফরহাদ হোসেন খাঁন, চবিসাসের সহসভাপতি মুমিন মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, অর্থ, সংস্কৃতি ক্রীড়া সম্পাদক জয় দাশ, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ রাকিব ও সদস্য আব্দুল্লাহ আব্বাস প্রমুখ।

সভার শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবার, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের শহীদ ও সদ্য প্রয়াত দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু
আবার ‘জাদু’ দেখানোর সুযোগ টাইগারদের সামনে
মাকে হত্যা পর মেয়েকে ধর্ষণ: বখাটে সাগরের স্বীকরোক্তি
বিদ্যুৎকেন্দ্রের জন্য ইউরেনিয়াম কেনার প্রস্তাব অনুমোদন
খুলনায় অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
‘পরিবহন সেবার জন্য, মানুষকে জিম্মি করার জন্য নয়’


আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
সিএনজিচালক হাসমত হত্যায় ৮ ছিনতাইকারীর ৬০ বছর কারাদণ্ড
গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো অজ্ঞাত যুবকের
দ্বিতীয় পদ্মা সেতুর কাজ শুরু করার দাবি
জান্নাতিকে পুড়িয়ে হত্যার ঘটনায় রিমান্ডে আসামিরা