লরি শ্রমিকদের ওপর হামলা, ১৪ ঘণ্টা কর্মবিরতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লরি চালকদের ওপর হামলার প্রতিবাদে ১৪ ঘণ্টা বন্ধ ছিল কনটেইনার পরিবহন

চট্টগ্রাম: বন্দরে কনটেইনার পরিবহনে নিয়োজিত লরি (প্রাইম মুভার) শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে প্রায় ১৪ ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন লরি শ্রমিকরা। ওই সময় কনটেইনার লোড, আনলোড, ডেলিভারিসহ স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয় বন্দরের।

বন্দর ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার (০৫ আগস্ট) রাত নয়টার দিকে সল্ট গোলা এলাকায় লরি শ্রমিকদের ওপর হামলা করে স্থানীয় দুর্বৃত্তরা। এ সময় দুইজন গুরুতর আহত হন। এর প্রতিবাদে লরি শ্রমিকরা রাত ১২টা থেকে নিউমুরিং কনটেইনার টার্মিনাল (এনসিটি), সিসিটি, জেসিভিতে লরি চালানো বন্ধ করে দেয়। সোমবার (০৬ আগস্ট) সকালে বন্দর ভবনে বন্দরের পরিচালক (পরিবহনের) দফতরে বন্দর, পুলিশ ও প্রাইম মুভার অ্যাসোসিয়েশনের ত্রিপক্ষীয় বৈঠক হয়। বৈঠকে হামলাকারীদের বিরুদ্ধে মামলা ও যথাযথ শাস্তি নিশ্চিত করার আশ্বাসে শ্রমিকরা বেলা দুইটা থেকে লরি চালানো শুরু করে।

বন্দরের পরিচালক (পরিবহন) গোলাম ছরওয়ার বাংলানিউজকে বলেন, হামলাকারীদের যথাযথ বিচারের আওতায় আনার আশ্বাসে লরি শ্রমিকরা কাজে ফিরে গেছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বন্দর জোনের সহকারী কমিশনার মো. কামরুল হাসান। তিনি বাংলানিউজকে জানান, আমরা বলেছি হামলাকারীদের বিরুদ্ধে যদি মামলা করা হয় তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে থানাকে নির্দেশনা দিয়েছি।  

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বাচ্চু বাংলানিউজকে বলেন, কনটেইনার পরিবহনে সমস্যা হলেও সোমবার ট্রাক-কাভার্ডভ্যানে প্রচুর পণ্য ডেলিভারি হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এআর/টিসি

ডাকসু নির্বাচন নিয়ে দৃঢ় আশাবাদী উপাচার্য
বরিশালে ১ হাজার কেজি জাটকা জব্দ
নতুন সরকারের প্রথম একনেক বৈঠক মঙ্গলবার, উঠছে ৯ প্রকল্প
রাবি ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত
নেত্রকোণায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ গ্রেফতার ৫
প্রথম বৈঠকে বসছে নতুন মন্ত্রিসভা 
ঈশ্বরদীতে চিকিৎসাধীন অবস্থায় আহত শ্রমিকের মৃত্যু
খুলনায় মসজিদের খাদেম হত্যা মামলার ৭ আসামী গ্রেফতার
কসবায় ইয়াবাসহ আটক ২
সাহিত্যিক জর্জ অরওয়েলের প্রয়াণ