জামায়াতের ১০ নেতা-কর্মীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার স্টেশন রোডের মোটেল সৈকত থেকে আটক জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১০ নেতা-কর্মীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (০৫ আগস্ট) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত এ আদেশ দেন বলে বাংলানিউজকে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ডিসেম্বরে কোতোয়ালী থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলায় জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে গ্রেফতার দেখায় কোতোয়ালী থানা পুলিশ। পরে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

১০ জন হলেন- নগর জামায়াতের নায়েবে আমির ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের শিক্ষক আ জ ম ওবায়দুল্লাহ (৫৫), জামায়াত নেতা হাবিবুর রহমান (৫৫), ইস্টার্ন রিফাইনারির সহকারী ম্যানেজার মো. রফিকুল হায়দার (৫৫), ছাত্রশিবির নেতা হোসেন মুরাদ তারিফ (২৮), রফিকুল হাসান লোদি (২৮), মো. ইমরানুল হক (২৯), গাজী সাখাওয়াত হোসেন হাসনাত (২৭), ফেরদৌস আহমেদ (২৫), মো. রফিকুল ইসলাম (২৫) ও হাবিবুর রহমান (২৮)।

নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, কোতোয়ালী পুলিশ ১০ জনের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত রিমান্ড আবেদন নাকচ করে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

গত ২৩ জুন রাতে পর্যটন করপোরেশনের মোটেল সৈকত থেকে ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। পরদিন সকালে কোতোয়ালী থানার উপ-পুলিশ পরিদর্শক গোলাম ফারুক বাদী হয়ে ২১০ জনকে এজাহারনামীয় এবং ১০ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

কোতোয়ালী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানিয়েছিলেন, ‘পারাবার’ নামে একটি সংগঠনের ব্যানারে তারা ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছিল। ‘পারাবার’ সংগঠনটি ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাংস্কৃতিক শাখা।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এসকে/টিসি

ডাকসু নির্বাচন নিয়ে দৃঢ় আশাবাদী উপাচার্য
বরিশালে ১ হাজার কেজি জাটকা জব্দ
নতুন সরকারের প্রথম একনেক বৈঠক মঙ্গলবার, উঠছে ৯ প্রকল্প
রাবি ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত
নেত্রকোণায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ গ্রেফতার ৫
প্রথম বৈঠকে বসছে নতুন মন্ত্রিসভা 
ঈশ্বরদীতে চিকিৎসাধীন অবস্থায় আহত শ্রমিকের মৃত্যু
খুলনায় মসজিদের খাদেম হত্যা মামলার ৭ আসামী গ্রেফতার
কসবায় ইয়াবাসহ আটক ২
সাহিত্যিক জর্জ অরওয়েলের প্রয়াণ