‘আন্দোলনে স্বার্থান্বেষী মহলের অনুপ্রবেশ ঘটেছে’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘শিক্ষার্থীর আন্দোলনে স্বার্থান্বেষী মহলের অনুপ্রবেশ ঘটেছে’।

চট্টগ্রাম: নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (০৪ আগস্ট) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
আরও খবর>>
**
ছাত্র বিক্ষোভে ‘অচল’ চট্টগ্রাম
বিবৃতিতে জানানো হয়, সম্প্রতি ঢাকায় সড়ক দুর্ঘটনায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় নিরাপদ সড়কের যে দাবি উঠেছে তা শতভাগ যৌক্তিক।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শনিবার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ৫টি বাস দেওয়া হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়ে দ্রুত নিরাপদ সড়ক সংক্রান্ত আইনটি মন্ত্রী সভায় পেশ করার জন্য আইনমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন।

চলমান ছাত্র আন্দোলনে কিছু বহিরাগত স্বার্থান্বেষী মহলের অনুপ্রবেশের মাধ্যমে দেশের চলমান স্থিতিশীল পরিবেশ অস্থিতিশীল করার অপপ্রয়াস চলছে। যা কোনভাবেই কাম্য হতে পারে না।

সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসের পরও গত কয়েকদিন শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করার কারণে দেশজুড়ে গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। এতে দুর্ভোগ ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ কর্মজীবী মানুষ ও হজ্ব গমনেচ্ছু হাজীদের। পণ্যবাহী যানবাহন চলতে না পারায় কাঁচাবাজারের সংকট ও দাম বৃদ্ধি পেয়েছে।

তিনি নিহত দুই শিক্ষার্থীর রুহের মাগফেরাত কামনা করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির প্রতি আস্থা রেখে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান। যাতে করে কোন অশুভ শক্তি তাদের যৌক্তিক আন্দোলন থেকে কোন ফায়দা লুটতে না পারে। 

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এসবি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র বিক্ষোভ
ডাকসু নির্বাচন নিয়ে দৃঢ় আশাবাদী উপাচার্য
বরিশালে ১ হাজার কেজি জাটকা জব্দ
নতুন সরকারের প্রথম একনেক বৈঠক মঙ্গলবার, উঠছে ৯ প্রকল্প
রাবি ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত
নেত্রকোণায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ গ্রেফতার ৫
প্রথম বৈঠকে বসছে নতুন মন্ত্রিসভা 
ঈশ্বরদীতে চিকিৎসাধীন অবস্থায় আহত শ্রমিকের মৃত্যু
খুলনায় মসজিদের খাদেম হত্যা মামলার ৭ আসামী গ্রেফতার
কসবায় ইয়াবাসহ আটক ২
সাহিত্যিক জর্জ অরওয়েলের প্রয়াণ