কাঁচা রাস্তা পাকাকরণে প্রকল্প চাইলেন নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী নগরের কাঁচা রাস্তা পাকাকরণে আগামী ৭ দিনের মধ্যে প্রকল্প প্রদানের জন্য কাউন্সিলরদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (২২ জুলাই) চসিকের ৫ম নির্বাচিত পরিষদের ৩৬তম সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

আর খবর>>**১৬৫ কোটি টাকায় চার প্রকল্প বাস্তবায়নে চসিক

এ বিষয়ে জানতে চাইলে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, আমি সিটি করপোরেশন নির্বাচনে নগরবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলাম, নগরে সকল রাস্তা পাকাকরণ করবো। নগরবাসীকে দেওয়া সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে নগরের যেখানে যেখানে কাঁচা ও ব্রিক সলিং রাস্তা আছে, সেগুলো পাকাকরণ করার জন্য স্থানীয় কাউন্সিলররা আমাকে ৭ দিনের মধ্যে প্রকল্প দেন। আমি অগ্রাধিকার ভিত্তিতে সেগুলো করে দেবো।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) একটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলেও জানান সিটি মেয়র।

নগরীর যানজট সমস্যা নিরসনের লক্ষে যত্রতত্র পার্কিং এবং পরিবহন সেক্টরে শৃঙ্খলা আনায়ন, বাস, সিএনজি, অটোরিক্সা, রিক্সা মালিক সমিতির নেতাদের সঙ্গে পৃথক বৈঠক করা হয়েছে উল্লেখ করে আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরে প্রায় ২ লাখ অবৈধ রিক্সা চলাচল করে। বিভিন্ন সমিতি, সংগঠনের নাম ব্যবহার করে এসব রিক্সা চলাচল করে। নগরে যানজট সৃষ্টির জন্য রিক্সা একটি অন্যতম কারণ। লাইসেন্সবিহীন এসব রিক্সা চলাচল করতে দেওয়া হবে না। নগরের ৪১ ওয়ার্ড জুড়ে অবৈধ রিক্সা উচ্ছেদে মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। বর্তমানে নগরে মোট ১ লাখ রিক্সা চলাচলের অনুমোদন রয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের হিসাব মতে প্রায় ৫৩ হাজার রিক্সার বৈধ লাইসেন্স রয়েছে।

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৫ম নির্বাচিত পরিষদের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে আলোচনা হয়। আগামী ৩০ জুলাই বর্ষ পূর্তি উদযাপনের তারিখ ধার্য করা হয়েছে। মেয়র পরিষদের দায়িত্ব গ্রহণের এই তিন বছরে ওয়ার্ডে ওয়ার্ডে বাস্তবায়িত উন্নয়ন প্রকল্প, চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি প্রতিবেদন সভা আয়োজনের মাধ্যমে জনসাধারণের কাছে উপস্থাপনের জন্য কাউন্সিলরদের পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এসবি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম সিটি করপোরেশন
শিবচরে মাহেন্দ্রাচাপায় কলেজছাত্রের মৃত্যু
ঠাকুরের পরিবর্তে প্রথম দুই ওয়ানডেতে উমেশ
যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দেবী’
সিএনজিকে বাসের ধাক্কা, ব্যাংক কর্মকর্তা নিহত
গুইমারায় চাঁদাবাজি মামলার সাজাপ্রাপ্ত আসামি আটক
দৃষ্টিশক্তি কেমন...
পিইসিতে দুই পরিবর্তন, চট্টগ্রামে কমেছে পরীক্ষার্থী
বিএনপির নেতা দরকার, তাই কামাল হোসেনের ওপর ভর করেছে
নারায়ণগঞ্জে কুমারী পূজা অনুষ্ঠিত
আমলার পর ডুমিনিও ছিটকে গেলেন