৮ দিন পানি নেই বাকলিয়ায়!

মিজানুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানার বড় মিয়া মসজিদ, ডিসি রোড, সৈয়দ শাহ রোডসহ কয়েকটি এলাকায় ৮ দিন ধরে বন্ধ রয়েছে চট্টগ্রাম ওয়াসার পানি সরবরাহ। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন এসব এলাকার লক্ষাধিক মানুষ।

স্থানীয়দের অভিযোগ, পূর্ব ঘোষণা ছাড়াই গত ১৩ জুলাই থেকে ওয়াসা পানি সরবরাহ বন্ধ রাখায় এমন দুর্ভোগে পড়েছেন তারা।

বড়মিয়া মসজিদ পুকুরপাড় এলাকার বাসিন্দা কহিনুর আক্তার বাংলানিউজকে জানান, সর্বশেষ ১৩ জুলাই তাদের বাসায় ওয়াসার পানি যায়। এরপর থেকেই কখনো সাবমারসিবল পাম্পের আয়রনযুক্ত পানি, কখনো সিটি করপোরেশনের ভ্যানের পানি দিয়েই রান্নাসহ প্রয়োজনীয় কাজ সারছেন তার পরিবার।

শুধু কহিনুর আক্তার নয়। পানি সরবরাহ বন্ধ থাকায় এমন দুর্ভোগে পড়েছেন আরও অনেকে। তাদের কয়েকজন বাংলানিউজকে জানান, শিগগিরই এ অবস্থার পরিবর্তন না হলে হালিশহরের মতো এখানেও রোগের প্রাদুর্ভাব দেখা দিতে পারে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সপ্তাহখানেক ধরে বাকলিয়ার কয়েকটি এলাকায় ওয়াসার পানি সরবরাহ বন্ধ রয়েছে। জনদুর্ভোগের কথা চিন্তা করে বিষয়টি নিয়ে আমি ওয়াসার প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। পাইপ লাইন সংস্কারের কাজ চলায় পানি সরবরাহ সাময়িক বন্ধ রয়েছে বলে জানিয়েছেন তিনি।

তবে চট্টগ্রাম ওয়াসার নির্বাহী প্রকৌশলী আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, লাইন সংস্কার নয়, লোডশেডিং এবং লো-ভোল্টেজের কারণে পানির প্রেশার কম থাকায় কালুরঘাট আয়রন রিমুভাল কেন্দ্র থেকে বাকলিয়ায় চাহিদা অনুযায়ী পানি সরবরাহ করা যায়নি। এ কারণেই কয়েকদিন ধরে পানি সরবরাহে বিঘ্ন ঘটেছিলো।

বর্তমানে পানি সরবরাহ স্বাভাবিক রয়েছে বলেও দাবি করেন ওয়াসার এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮

এমআর/টিসি

শিবচরে মাহেন্দ্রাচাপায় কলেজছাত্রের মৃত্যু
ঠাকুরের পরিবর্তে প্রথম দুই ওয়ানডেতে উমেশ
যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দেবী’
সিএনজিকে বাসের ধাক্কা, ব্যাংক কর্মকর্তা নিহত
গুইমারায় চাঁদাবাজি মামলার সাজাপ্রাপ্ত আসামি আটক
দৃষ্টিশক্তি কেমন...
পিইসিতে দুই পরিবর্তন, চট্টগ্রামে কমেছে পরীক্ষার্থী
বিএনপির নেতা দরকার, তাই কামাল হোসেনের ওপর ভর করেছে
নারায়ণগঞ্জে কুমারী পূজা অনুষ্ঠিত
আমলার পর ডুমিনিও ছিটকে গেলেন