php glass

চট্টগ্রামে হজ ফ্লাইট বাড়ানোর প্রচেষ্টা চালাবেন মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটাব ও হাব চট্টগ্রাম জোনের কর্মকর্তাদের সঙ্গে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের মতবিনিময়

walton

চট্টগ্রাম: হজ যাত্রীদের ভোগান্তি কমাতে চট্টগ্রাম থেকে জেদ্দাগামী সিডিউলে নূন্যতম আরও ৫টি সরাসরি ফ্লাইট বরাদ্দের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রচেষ্টা চালাবেন বলে আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (১৪ জুলাই) অ্যাসোসিয়েশন অব ট্রাভেল অ্যাজেন্টস অব বাংলাদেশ (আটাব) ও হজ অ্যাজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) চট্টগ্রাম জোনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়রের দফতরে সৌজন্যসাক্ষাতকালে আটাব ও হাব নেতারা সিটি মেয়রের কাছে হজ ফ্লাইট কমিয়ে দেওয়ায় চট্টগ্রামের হজ যাত্রীদের ভোগান্তি, দুর্ভোগ সৃষ্টির বিষয়টি উপস্থাপন করে বলেন, বিগত সময়ে চট্টগ্রাম থেকে জেদ্দায় ১৭টি এবং মদিনায় ২টিসহ ১৯টি সরাসরি ফ্লাইট চালু ছিলো। কিন্তু ফ্লাইট সংখ্যা কমিয়ে দিয়ে এ বছর জেদ্দায় ৫টি এবং মদিনায় ৪টি ফ্লাইটের সিডিউল রাখা হয়েছে। কিন্তু এ ৯টি ফ্লাইট দিয়ে প্রায় ৯ হাজার ৬০০ জন হজযাত্রী পরিবহন করা অসম্ভব। এতে হজযাত্রীরা দুর্ভোগ ও ভোগান্তিতে পড়ার সম্ভাবনা রয়েছে। নেতৃবৃন্দ চট্টগ্রামের হজ্ব যাত্রীদের পরিবহন সংকট নিরসনে আগামী ১০ থেকে ১৫ আগস্টের মধ্যে নূন্যতম আরো ৫টি সরাসরি জেদ্দাগামী ফ্লাইট বৃদ্ধির জন্য সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে সহযোগিতা কামনা করেন।

আটাব ও হাব নেতাদের উদ্দেশ্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বার আউলিয়ার পুণ্যভূমি এই চট্টগ্রাম। এ চট্টগ্রাম থেকে প্রতি বছর হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ পবিত্র হজব্রত পালনের জন্য সৌদি আরবে যান। কিন্তু প্রতিবারই নানামুখী প্রতিবন্ধকতা এবং ফ্লাইট সংকটের কারণে হজ পালন করতে গিয়ে এ অঞ্চলের মানুষ ভোগান্তির শিকার হয়ে আসছেন। চট্টগ্রাম বিমান বন্দর থেকে জেদ্দা এবং মদিনায় ফ্লাইট কমিয়ে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সিটি মেয়র আরও বলেন, হাজীদের জন্য চট্টগ্রাম থেকে জেদ্দা এবং মদিনায় সরাসরি ফ্লাইট সিডিউল বৃদ্ধি করা না হলে ধর্মপ্রাণ মুসলমান সমাজের মধ্যে অসন্তোষ সৃষ্টি হবে। হজ যাত্রীদের জন্য সরকার বাংলাদেশ বিমানের পাশাপাশি সিডিউলে সৌদি বিমানকেও সংযুক্ত করেছে। চাহিদা অনুযায়ী যেখানে চট্টগ্রামের হাজীদের পরিবহনের জন্য হজ ফ্লাইট বৃদ্ধি করার কথা। সেখানে ফ্লাইট সংকট সৃষ্টি করে চট্টগ্রামের ধর্মপ্রাণ মুসলমানদের ওপর হয়রানি এবং ভোগান্তি সৃষ্টি করা হচ্ছে বলেও মেয়র উল্লেখ করেন।

সৌজন্যসাক্ষাতকালে আটাব চট্টগ্রাম জোনের চেয়ারম্যান আবু জাফর, হাব চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম, আটাব চট্টগ্রাম জোনের সচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, হাব চট্টগ্রাম জোনের সচিব মাহমুদুল হক পেয়ারু, আটাব ইভিপি এমদাদুল্লাহ, হাব চট্টগ্রাম জোনের ভাইস চেয়ারম্যান আবদুল করিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮

এসবি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: হজ
শ্বশুরবাড়ীর নির্যাতনে হাসপাতালে বিলকিস
নবাবগঞ্জে অটোরিকশাচাপায়  কলেজছাত্র  নিহত
শ্রীমঙ্গলে দরিদ্র-অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা
কাউখালীতে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ছাত্রীর মরদেহ উদ্ধার
তৃণমূলে গ্রাম আদালত মানুষের কল্যাণে কাজ করবে


এমপির আত্মীয় পরিচয়ে সরকারি গাছ কাটলো আ’লীগ নেতা
বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের মামলায় দিনমজুর গ্রেফতার
বাংলা টাইগার্সের জয়রথ ছুটছেই
বেশি দামে লবণ বিক্রি, ৫ দোকান সিলগালা-জরিমানা দেড় লাখ
আন্তর্জাতিক অপরাধ আদালতে গাম্বিয়ার মুখোমুখি হবে সু কি