সাত পোশাক কারখানায় অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

৭ পোশাক কারখানায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম: নগরের আতুরার ডিপু এলাকার ৭ পোশাক কারখানায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় অগ্নি নিরাপত্তা লাইসেন্স ও পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকায় ৪ পোশাক কারখানার মালিককে আর্থিক জরিমানা করা হয়।

php glass

রোববার (০৮ জুলাই) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, নগরের আতুরার ডিপুর হাসেম বাজারের সুলতান মার্কেটে চিশতিয়া ফ্যাশন, ক্যানাডিল ফ্যাশন, একম্পিশমেন্ট ওয়ে, সুমো সুয়েটার, সাইলেক্স ফ্যাশন ইন্টারন্যাশনাল, আজমিরাত ফ্যাশন এবং মা ভিলায় এসজি ফ্যাশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় নিরাপত্তা লাইসেন্স, পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা ও নিরাপদ কর্ম পরিবেশ না থাকায় ৪টি পোশাক কারখানাকে ১ হাজার করে ৪ হাজার টাকা এবং ৭ পোশাক কারখানার মালিককে সতর্ক করে তাদের কাছ থেকে  আগামী ২০দিনের মধ্যে লাইসেন্স গ্রহণ ও সংশ্লিষ্ট সরঞ্জামাদি স্হাপনের জন্য মুচলেকা নেওয়া হয়।

তিনি বলেন, এর আগেও এ ৭ পোশাক কারখানাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের প্রতিনিধি লাইসেন্স গ্রহণ ও অগ্নি নির্বাপন সংশ্লিষ্ট সরঞ্জামাদি স্হাপনের জন্য নোটিশ প্রদান করেন। কিন্তু তারা তা করেননি। এর ফলে মানুষের জীবন, স্বাস্হ্য ও নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশংকা রয়েছে।

চট্টগ্রামের পোশাক কারখানার মানোন্নয়ন এবং শ্রমিকদের জন্য নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। 

অভিযানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের উপ-সহকারী পরিচালক এবং সিএমপির সদস্যরা সহায়তা দেন।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮

এমআর/টিসি

ষড়যন্ত্র চলছে, সতর্ক থাকতে হবে
আদালতের মালখানা থেকে খোয়া গেছে ২৭ লাখ টাকা
ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত ৫
‘মেসিকে জাতীয় দলে নেওয়ার সময় এটা নয়’
ভালোবাসায় স্মরণ কবি আবু জাফর ওবায়দুল্লাহকে


রাজবাড়ীতে ২ সেবা প্রতিষ্ঠানকে জরিমানা
মাদারীপুরে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত
সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’
জবিতে ২ দিনব্যাপী সংগীত উৎসব শুরু বুধবার
জিডিপিতে শেয়ার বাজারের অবদান ৪০ শতাংশ হওয়া উচিৎ