একাদশে ভর্তি

শেষ পর্যায়ের আবেদন শুরু মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

চট্টগ্রাম: একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রমের বাইরে থাকা শিক্ষার্থীদের ভর্তির আওতায় আনতে শেষ পর্যায়ের আবেদন গ্রহণ মঙ্গলবার (১০ জুলাই) থেকে শুরু হচ্ছে। 

php glass

যেসব শিক্ষার্থী আবেদন করার পরেও কলেজ মনোনয়ন পায়নি, মনোনীত হয়ে অনলাইনে ভর্তি নিশ্চায়ন করেনি কিংবা ভর্তি নিশ্চায়ন করেও নির্ধারিত কলেজে ভর্তি হয়নি তারা মঙ্গলবার (১০ জুলাই) থেকে নতুন করে ভর্তির আবেদন করতে পারবে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বাংলানিউজকে বলেন, ভর্তি কার্যক্রমের বাইরে থাকা সব শিক্ষার্থীদের ভর্তির আওতায় আনতে একাদশে ভর্তির আবেদন গ্রহণের নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। ঘোষিত সময়সূচি অনুযায়ী ১০ জুলাই থেকে ১৫ জুলাই অনলাইনে আবেদন গ্রহণ, ১৬ জুলাই আবেদন যাচাই বাছাই, ১৭ জুলাই মনোনীতদের ফল প্রকাশ, ১৮ জুলাই থেকে ২০ জুলাই অনলাইনে ভর্তি নিশ্চায়ন, ২১ জুলাই থেকে ২৩ জুলাই কলেজে ভর্তি এবং ২৪ থেকে ২৫ জুলাই কলেজ কর্তৃক নিশ্চায়ন করতে হবে। 

২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের বাইরে থাকা শিক্ষার্থীদের ভর্তির আওতায় আনতে এটাই শেষ সুযোগ বলে জানান তিনি।

এর আগে গত ১৩ মে থেকে ৩০ জুন পর্যন্ত সময়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ২৫৯ কলেজের প্রায় ১ লাখ ৩৮ হাজার আসনের বিপরীতে প্রায় ৯০ হাজার শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেন। যদিও ভর্তির আবেদন করেছিলো ১ লাখ ২ হাজার শিক্ষার্থী। সে হিসেবে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এখনও ১২ হাজার শিক্ষার্থী ভর্তি কার্যক্রমের বাইরে রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমআর/টিসি

ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত ৫
‘মেসিকে জাতীয় দলে নেওয়ার সময় এটা নয়’
ভালোবাসায় স্মরণ কবি আবু জাফর ওবায়দুল্লাহকে
রাজবাড়ীতে ২ সেবা প্রতিষ্ঠানকে জরিমানা
মাদারীপুরে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত


সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’
জবিতে ২ দিনব্যাপী সংগীত উৎসব শুরু বুধবার
জিডিপিতে শেয়ার বাজারের অবদান ৪০ শতাংশ হওয়া উচিৎ
ইবিতে র‍্যাগিং, ৫ শিক্ষার্থী বহিষ্কার 
জাবিতে জলসিঁড়ির নতুন কমিটি