মেয়াদোত্তীর্ণ বিদেশি ও নকল কসমেটিকস!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিভিন্ন দোকানে মেয়াদোত্তীর্ণ ও নকল বিদেশি কসমেটিকস পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

চট্টগ্রাম: আমদানিকারকের সিল, লেবেল ছাড়া বিদেশি ক্রিম, সাবান, শ্যাম্পুসহ সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ছাড়া লাগেজ পার্টির কসমেটিকস বিক্রির বিষয়টি নজরে এসেছে জাতীয় ভোক্ত‍া অধিকার সংরক্ষণ অধিদফতরের।

মঙ্গলবার (১২ জুন) অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাসের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব বিষয় ধরা পড়ে।

তিনি আগ্রাবাদের আখতারুজ্জামান শপিং সেন্টারে  মেয়াদোত্তীর্ণ বিদেশি কসমেটিকস রাখায় নেভার সীন কসমেটিকস ও জুয়েলারিকে ১০ হাজার, গ্রেস ভিউ কসমেটিকসকে ১০ হাজার এবং নিউলুক কসমেটিকস শপকে ১০ হাজা্র টাকা জরিমানা করেন।

এ ছাড়া মেয়াদোত্তীর্ণ কসমেটিকস পাওয়ায়  সেন্ট্রাল প্লাজার রূপান্তর কসমেটিকস শপকে ২০ হাজার এবং কালেকশন নামের আরেকটি দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিকাশ চন্দ্র দাস বাংলানিউজকে বলেন, বিদেশি ব্রান্ডের মেয়াদোত্তীর্ণ কসমেটিকস যেমন ত্বকের ক্ষতি করার আশঙ্কা রয়েছে তেমনি লাগেজ পার্টির নামে যেসব প্রসাধন বিক্রি হচ্ছে সেগুলো আসল কৌটায় নকল পণ্য স্থানীয়ভাবে ভরা হতে পারে। এক্ষেত্রে গ্রাহকরা একদিকে প্রতারিত হচ্ছেন বেশি দামে নকল পণ্য কিনে, অন্যদিকে তাদের স্বাস্থ্যঝুঁকিও বাড়ছে। এক্ষেত্রে গ্রাহকদের সচেতন হতে হবে।   

অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন আক্তারের নেতৃত্বে পরিচালিত অভিযানে নগরীর ইপিজেড এলাকায় বাটখারার ওজনে কম থাকা, মূল্যতালিকা প্রদর্শন না করায় বাদলের মাংসের দোকানকে ৫ হাজার, বরিশাল পোলট্রিকে ২ হাজার, ইমামের মুদি দোকানকে ৩ হাজার এবং ফ্রিজে বাসি খাবার সংরক্ষণের জন্য রসনা বিলাস হোটেলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এআর/টিসি

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মানিক সম্পাদক আরিফুল 
ময়মনসিংহে নারী মাদকবিক্রেতাসহ আটক ৮
নবীনদের দুর্বলতা কাটাতে ইডিইউতে অ্যাক্সেস একাডেমি
জিম্বাবুয়েতে ফের ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ৪২
ঘূর্ণিঝড় ‘গাজা’: সমুদ্র বন্দর থেকে নামানো হয়েছে সংকেত
ওমানে বাংলাদেশ দূতাবাস প্রধানকে বিদায় সংবর্ধনা
সম্পাদকদের সঙ্গে ঐক্যফ্রন্টের মতবিনিময় চলছে
বাঁচানো গেলো না গেন্ডারিয়ার সেই নবজাতককে
বিএনপি দেশে আতঙ্ক ছড়ানোর ষড়যন্ত্র করছে
জয়পুরহাটে জিবিএসের প্রাদুর্ভাব, ৫ জনের মৃত্যু