চমেক হাসপাতালে বৃষ্টি ‘আতঙ্ক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টি পড়লে ছিটকে পড়া পানি সোজা বারান্দা দিয়ে ঢুকে যায়। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বৃষ্টি পড়লে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলার ফ্লোর দিয়ে পানি জমে যাচ্ছে। এতে ফ্লোরে থাকা রোগীদের নিদারুণ দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

চমেক হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালে বারান্দাগুলো অনেক বড়। তাই বৃষ্টি পড়লে ছিটকে পড়া পানি সোজা বারান্দা দিয়ে ঢুকে যায়। এছাড়া কোনো কোনো জায়গা দিয়ে ছাদ চুইয়েও পানি পড়ে। এসময় দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলায় ফ্লোরে থাকা রোগীদের ভীষণ কষ্ট পোহাতে হয়।

চতুর্থ তলায় কয়েকজন রোগী বাংলানিউজকে জানান, রোববার(১০ জুন) রাতে প্রবল বৃষ্টিপাত হয়। ফলে ওই তিন তলায় ফ্লোরে পানি জমে যায়। এসময় রোগীর আত্বীয়-স্বজনরা কাপড় দিয়ে দু'পাশ বেঁধে মধ্যখানে খালি করে দেয়। পরে ওই খালি জায়গা দিয়ে পানি বের হওয়ার রাস্তা করে দেন তারা।

বিষয়টি স্বীকার করে চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা.আখতারুল ইসলাম বাংলানিউজকে বলেন, পানি পড়লে ফ্লোরে থাকা রোগীদের ভেতরে নিয়ে যাওয়া হয়। রোববার রাতে তাদের কেন ভেতরে নিয়ে যাওয়া হয়নি তা খবর নিচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চমেক হাসপাতাল ৫০০ শয্যার। কিন্তু রোগী আছে প্রায় ৩ হাজারেরও বেশি। আগামী অক্টোবরে আরও ৭০০ শয্যা বাড়ানো হচ্ছে। ২০১৯ সালের শেষের দিকে এর কাজ শেষ হবে। তখন এ সমস্যা থেকে মুক্তি মেলবে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ১১ জুন, ২০১৮

জেইউ/টিসি

আর্টিসান এখন বনশ্রীতে
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মানিক সম্পাদক আরিফুল 
ময়মনসিংহে নারী মাদকবিক্রেতাসহ আটক ৮
নবীনদের দুর্বলতা কাটাতে ইডিইউতে অ্যাক্সেস একাডেমি
জিম্বাবুয়েতে ফের ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ৪২
ঘূর্ণিঝড় ‘গাজা’: সমুদ্র বন্দর থেকে নামানো হয়েছে সংকেত
ওমানে বাংলাদেশ দূতাবাস প্রধানকে বিদায় সংবর্ধনা
সম্পাদকদের সঙ্গে ঐক্যফ্রন্টের মতবিনিময় চলছে
বাঁচানো গেলো না গেন্ডারিয়ার সেই নবজাতককে
বিএনপি দেশে আতঙ্ক ছড়ানোর ষড়যন্ত্র করছে