চট্টগ্রামে উস্কানিমূলক বইসহ জঙ্গি গ্রুপের ৭ সদস্য আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জঙ্গি সন্দেহে ৭ যুবককে আটক করে র‌্যাব

চট্টগ্রাম: বন্দরনগরীর কোতোয়ালি থানার আনন্দবাগ এলাকা থেকে ‘দ্বীন ফোর্স এক্সট্রিম’ নামে একটি জঙ্গি গ্রুপের ৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ উস্কানিমূলক বই ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

আটক সাত জন হলো- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো.আজফার হোসেন(২১), মো.ইমরান খান(২৭), মো. দাউদ নবী পলাশ(২৮), চৌধুরী মো.রিদওয়ান(২৭), এসএম জাওয়াদ জাফর(২৬) ও মো.মুনতাসিরুল মেহের(২৬)।

শুক্রবার সন্ধ্যায় আনন্দবাগ এলাকায় গ্রুপের সদস্যরা একত্রিত হয়েছিল জানিয়ে র‌্যাব-৭ এর এএসপি মিমতানুর রহমান বাংলানিউজকে জানান, জঙ্গি মতাদর্শের কয়েকজন সদস্য নগরীর বিভিন্ন এলাকা থেকে কোতোয়ালী থানার হাফেজ মোহাম্মদ সাদেক ওয়াকফ স্ট্যান্ড জামে মসজিদে গোপনে জঙ্গি কর্মকাণ্ডে সংগঠিত করার চেষ্টা করছে এমন সংবাদ আসে র‌্যাবের কাছে। এ তথ্যে ভিত্তিতে অভিযান চালিয়ে সাত জনকে আটক করা হয়।

এসময় তাদের দেহ তল্লাশি চালিয়ে উস্কানিমূলক জিহাদি বই ও জঙ্গি কাজে ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয়। আটক মহিউদ্দিন তামিম ও আজফার হোসেনের দেওয়া তথ্য মতে তাদের বাসা থেকে বিপুল সংখ্যক জিহাদি বই ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

মিমতানুর বলেন, হোয়াটস অ্যাপে দ্বীন ফোর্স এক্সট্রিম ও ইখওয়ান নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে জিহাদি ভিডিও ও বিভিন্ন দেশের মুসলিমদের উপর নির্যাতনের চিত্র প্রচার করছে।

আইএসকে অনুসরণের করছে উল্লেখ করে তিনি বলেন, ২০১৩ সালে নগরীর আসকার দীঘির পশ্চিম পাড়ে আতরজান জামে মসজিদে ইবনে মোস্তাকের সঙ্গে ৭ যুবকের পরিচয় হয়। মোস্তাকের মাধ্যমে জঙ্গি তৎপরতায় উতসাহী হয়ে উঠে।

তথাকথিত জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ও দেশের সমমনা জঙ্গিদের একত্র করে নাশকতামূলক কর্মকাণ্ড সংগঠিত করার কাজে লিপ্ত ছিল।

বাংলাদেশ সময়: ১৩১০ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮

এমইউ/টিসি

বিআরটিএতে লাইসেন্স আগ্রহীদের ভিড়ে বেড়েছে দালালের উৎপাতও
নেত্রকোণায় স্বেচ্ছাসেবক দলের সম্পাদকসহ গ্রেফতার ৩
দৃঢ় মনোবলে লড়বে বসুন্ধরা কিংস 
লাইনচ্যুত বগি উদ্ধারে গড়াবে সকাল, আটকে আছে ৪ ট্রেন 
ঘোড়া মারার প্রতিশোধে কুমির হত্যা করলেন মেয়র!
বেসরকারি হাসপাতালে শুধু ব্যবসা নয়, দায়বদ্ধতাও জড়িত
 আজ পবিত্র আশুরা
ছয় মন্ত্রী ও ৪৬ আসন চান রওশান 
যৌন হয়রানি প্রতিরোধে আইন করা দরকার
রাজৈরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু