চবি’র শাটল ট্রেন অবরোধ, ক্লাস বর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চবি’র শিক্ষার্থীদের বিক্ষোভ ষোলশহর রেল স্টেশনে। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। শত শত শিক্ষার্থী রেললাইনের ওপর দাঁড়িয়ে কোটা সংস্কারের স্লোগান দিচ্ছেন।

বুধবার (১১ এপ্রিল) সকাল সাড়ে আটটার শাটল বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর বাধা দেন অান্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয় থেকে শাটলটি ফিরে না অাসায় নগরী থেকে কোনো ট্রেন বিশ্ববিদ্যালয় অভিমুখে যেতে পারছে না।

এদিকে, ষোলশহর রেল স্টেশন এলাকায় বিপুলসংখ্যক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী চাকরিপ্রার্থী জড়ো হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও সতর্ক অবস্থায় রয়েছে। 

ষোলশহর রেল স্টেশনের মাস্টার সাহাব উদ্দিন বাংলানিউজকে বলেন, 'সাড়ে আটটার শাটল ট্রেন যাওয়ার পর সেটি অার ফিরে অাসেনি। অান্দোলনকারীরা অাটকে দিয়েছে। তাই পৌনে ১০টা ও সাড়ে ১০টার শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যেতে পারছে না।'

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন করেছেন শিক্ষার্থীরা। বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে অান্দেলন করছেন।

বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো. অারজু বলেন, 'কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অামরা বিশ্ববিদ্যালয়ের ক্লাস বর্জন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত অান্দোলন চলতে থাকবে।’ 

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: কোটা সংস্কার
ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ বন্ধ
আদিতমারীতে বিধবার ঘরে আগুন দিল দুর্বৃত্তরা
দশ বছর পর আরেকটি অভিষেকের অপেক্ষায় কোহলি 
গৌরনদীতে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে আহত ১৫
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ছোট লঞ্চ চলাচল বন্ধ
তানজানিয়ায় ফেরি ডুবিতে নিহত বেড়ে ৮৬
পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার, মৃত্যু নিয়ে ধুম্রজাল! 
সুস্থ হয়ে নীড়ে ফিরলো পাখিগুলো
কর্মীর ভুলে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ১৬৬ যাত্রী
নতুন ম্যাচ, হিসাবের মার-প্যাচে বাংলাদেশ-ভারত