সংস্কৃতি ও শিশুসংগঠক দেবাশীষ রায়ের বাবার মৃত্যু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

চট্টগ্রাম: নাট্যকর্মী-সাংস্কৃতিক কর্মী ও শিশুকিশোর সংগঠন খেলাঘরের সংগঠক দেবাশীষ রায়ের পিতা সমাজসেবক মাখন লাল রায় মারা গেছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেল ৫ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে নগরীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি মীরসরাই উপজেলার বারৈয়ারহাট পৌরসভার পশ্চিম হিঙ্গুলি এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে সুনামের সাথে কর্মরত ছিলেন। 

তার বড়পুত্র দেবাশীয় রায় জানান, তিনি দীর্ঘদিন ধরেই নানারোগে ভুগছিলেন। কিন্তু মঙ্গলবার দুপুরে বেশি অসুস্থ বোধ করায় তাকে দুপুরের পর নগরীর একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। বিকেল আনুমানিক ৫ টার দিকে তিনি মারা যান। তার স্ত্রী, দুই পুত্র ও দুই মেয়ে ছাড়াও অসংখ্য আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ী রয়েছে। তার বড় ছেলে দেবাশীষ রায় ইন্টেরিয়র ডিজাইনার ও সাংস্কৃতিক সংগঠক খেলাঘর কেন্দ্রীয় কমিটির জাতীয় পরিষদ সদস্য এবং চট্টগ্রাম মহানগর খেলাঘরের সহ-সভাপতি। কনিষ্ঠ পুত্র শুভাশীষ রায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও দুই কন্যা স্কুলের শিক্ষিকা। 
রাতে নগরীর বলুয়ার দীঘি পাড়স্থ অভয়মিত্র মহাশ্মশানে প্রয়াত মাখন লাল রায়ের শেষকৃত্য হবে। তার মৃত্যুতে চট্টগ্রাম উদীচী, খেলাঘরসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, জানুয়ারি  ২৩, ২০১৮
আরআইএস

জোট-শরিকদের ৬০-৬৫টি আসন দিচ্ছে আ’লীগ
নির্বাচন হলেও পহেলা জানুয়ারি বই পাবে শিক্ষার্থীরা
গ্রেফতার-মামলার সেই তালিকা সিইসিকেও দিলো বিএনপি
কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট-এ নিয়োগ
লক্ষ্মীপুরে শীতবস্ত্র বিক্রি শুরু
মেধাতালিকায় ২৩তম আসলামকে থামিয়ে দিতে চায় ‘দারিদ্র্য’
কোনো দল কিনলো না আশরাফুলকে
হাসপাতালে খালেদার চিকিৎসা নিয়ে রিটের আদেশ সোমবার
অর্থ মন্ত্রণালয়ে নিয়োগ
পবিত্র ওমরাহ্‌ পালনে গেছেন তামিম