মাইজভাণ্ডারীর ওরশে লাখো ভক্তের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওরশে মুসলিম উম্মাহের শান্তি কামনা করে মোনাজাত করা হয়। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: লাখো মুসলিম জনতার উপস্থিতিতে ‘লা ইলাহা ইল্লাল্লাহ মুহাম্মাদুর রাসুলুল্লাহ’ ধ্বনিতে সম্পন্ন হলো ফটিকছড়ি মাইজাভাণ্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা গাউছুল আজম মাইজভাণ্ডারী হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক.) এর ১১২তম ওরশ শরীফ। 

এবছরও সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর আয়োজন ব্যবস্থাপনায় গাউছিয়া আহমদিয়া মঞ্জিল শাহী ময়দানে এ মহান ওরশ শরীফ পালিত হয়। এর সার্বিক নিয়ন্ত্রণে ছিলেন নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেমে দরবার সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.)।

৩দিনব্যাপী এ আয়োজনের মঙ্গলবার ছিল শেষদিন। এদিন আখেরি মোনাজাতে লাখো মানুষের ঢল নামে। এতে মুসলিম উম্মাহের শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। 

অনুষ্ঠানে বাংলাদেশ ছাড়াও ভারত, মায়ানমার, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইংল্যান্ড, আরব আমিরাত, বাহরাইন ও মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের পীর মাশায়েখ, আলেম-ওলামা, মুরিদান, ভক্ত, জায়েরীন, পর্যটক ও গবেষকরা অংশ করেন। 

ইবাদত বন্দেগীর পাশাপাশি মাইজভাণ্ডার দরবার শরীফের আশপাশের এলাকায় বসে ঐতিহ্যবাহী গ্রাম্য মেলা। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

কর্মসূচিতে সারাদিন খতমে কোরআন, খতমে গাউছিয়া, নাতে রাসুল (স.), শানে গাউছিয়া, ছেমা মাহফিল পরিবেশিত হয়। জায়েরীনদের প্রতিটি ক্যাম্পে সময় মতো নামাজ ও ইবাদাত বন্দেগী করা সুব্যবস্থা করা হয়।

সন্ধ্যা ৭টা থেকে রাত ১২ টা পর্যন্ত হয় আলোচনা সভা। ওইদিন রাত ১২টা ১ মিনিটে বিশ্ব মুসলিম উম্মাহ এবং দেশের সার্বিক সুখ সমৃদ্ধি, কল্যাণ ও মুক্তি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী।

নির্বিঘ্নে ওরশ সম্পন্ন করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পাশাপাশি ওরশ শরীফ উপলক্ষে জাতীয় ও স্থানীয় পত্রিকাগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়। 

ওরশ শরীফে অতিথি ছিলেন আর এইচ এল গ্রুপের চেয়ারম্যান সৈয়দুল হক খান, ইন্টারপোর্ট শিপিং এজেন্ট লিমিটেডের পরিচালক ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, শাহজাদা সৈয়দ ইরহাম হোসাইন মাইজভাণ্ডারী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এমএ/

আস্থা রাখুন, সনাতন ধর্মাবলম্বীদের ফখরুল
মীর মশাররফ-হুমায়ূন আহমেদের জন্ম
ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলো ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ
ব্যাটিংয়ের আগেই স্কোর বোর্ডে যোগ হলো ১০ রান!
ফারসি সাহিত্য সমাদৃত তার সৌন্দর্য এবং মানবতায়
চট্টগ্রামে দ্বিতীয় দিনে কমিশনের ফরম নিলেন ২৪ প্রার্থী
নবান্ন উৎসব কমিটির সভাপতি কামরুন মালেক
বরিশালে স্টিমারের ধাক্কায় বালুবাহী বাল্কহেড ডুবি
রাজৈরে বিএনপির ৭ নেতার আওয়ামী লীগে যোগদান
প্রাণ রায়ের কুকুর খেতে গিয়ে ধরা ২ চীনা নাগরিক