চট্টগ্রামে অস্ত্রসহ সন্ত্রাসী সোহাগ গ্রেফতার 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রেফতার সন্ত্রাসী সোহাগ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বন্দরনগরী চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকার ষোলশহর থেকে দুর্ধর্ষ সন্ত্রাসী মো. নূর নবী ওরফে সোহাগসহ (২৮) দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ভোরে ষোলশহর এলাকায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার আরেক সন্ত্রাসী হচ্ছে ফাহিম (২০)। 

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের (সিএমপি) পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালি উদ্দিন আকবর বাংলানিউজকে জানান, গত ১৭ জানুয়ারি বেলা পৌনে ১২টার দিকে পাঁচলাইশ থানার জাতিসংঘ পার্কের সামনে মোটরসাইকেল আরোহী সালাউদ্দিনসহ দুইজনকে মারধর করে সন্ত্রাসীরা। 

এ সময় তাদের কাছে থাকা দুই লাখসহ মোটরসাইকেল ছিনতাই করা হয়। পরে ওইদিন নগরীর কালুরঘাট সেতু এলাকায় মোটরসাইকেলটি উদ্ধার করে পুলিশ। 

পুলিশ কর্মকর্তা আকবর বলেন, এ ঘটনায় ছিনতাইয়ের শিকার হওয়া দুই ব্যক্তি থানায় মামলা করেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  মঙ্গলবার ভোরে ষোলশহরের শিক্ষা বোর্ডের সামনে থেকে সোহাগ ও তার সহযোগীকে গ্রেফতার করা হয়। 


পুলিশ সূত্র জানায়, গ্রেফতার সোহাগের বিরুদ্ধে পাঁচলাইশসহ নগরীর অন্যান্য থানায় অস্ত্র, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে নয়টি মামলা আছে। তার বড়ভাই ইসমাইল হোসেন প্রকাশ টেম্পুইয়া সিএমপির তালিকাভুক্ত সন্ত্রাসী। 

২০১৪ সালে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে সন্ত্রাসী টেম্পুইয়া পঙ্গু হয়ে যায়। এর থেকে তার সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করছিল সোহাগ। 

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৮
আরডিজি/

জোট-শরিকদের ৬০-৬৫টি আসন দিচ্ছে আ’লীগ
নির্বাচন হলেও পহেলা জানুয়ারি বই পাবে শিক্ষার্থীরা
গ্রেফতার-মামলার সেই তালিকা সিইসিকেও দিলো বিএনপি
কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট-এ নিয়োগ
লক্ষ্মীপুরে শীতবস্ত্র বিক্রি শুরু
মেধাতালিকায় ২৩তম আসলামকে থামিয়ে দিতে চায় ‘দারিদ্র্য’
কোনো দল কিনলো না আশরাফুলকে
হাসপাতালে খালেদার চিকিৎসা নিয়ে রিটের আদেশ সোমবার
অর্থ মন্ত্রণালয়ে নিয়োগ
পবিত্র ওমরাহ্‌ পালনে গেছেন তামিম