ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

বন্দর শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
বন্দর শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ বন্দর শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম: ক্রেন অপারেটরদের শ্রম শাখায় যুক্ত করার দাবিতে বিক্ষোভ করেছে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগ। মঙ্গলবার সকালে নিমতলা বিশ্বরোড এলাকায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে বার্থ অপারেটর, শিপ হ্যান্ডলিং অপারেটর, টার্মিনাল অপারেটর, জেনারেল কার্গো বার্থের শ্রমিকরা অংশ নেয়। এতে প্রায় দুই ঘণ্টা বন্দরে কাজ বন্ধ থাকে।

সমাবেশে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের সভাপতি মীর নওশাদ বলেন, চট্টগ্রাম বন্দর জাতির সম্পদ। আমাদের সঙ্গে চুক্তি করেও তা বাস্তবায়ন করছে না। তাই আমরা গত ১৯ তারিখ সংবাদ সম্মেলন করে আমাদের দাবি জানিয়েছিলাম। কিন্তু এখনো আমাদের দাবির বিষয়ে কোন ইতিবাচক সাড়া পাইনি। তাই আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

কাজ বন্ধ রেখে বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কাজ বন্ধ রাখার ইচ্ছে আমাদের ছিল না। সমাবেশের খবর শুনে অনেকে নিজ উদ্যোগে সমাবেশে এসেছে। শিপ হ্যান্ডলিং অপারেটররা সমাবেশে আসতে পারেনি। কিন্তু তারা কয়েক ঘণ্টা কাজ বন্ধ রেখে সংহতি প্রকাশ করেছে।

নওশাদ জানান, বন্দরের ৫ ক্যাটাগরিতে শ্রমিকরা কাজ করেন। ৪ ক্যাটাগরির শ্রমিক সব ধরনের সুবিধা পেলেও ক্রেন অপারেটররা পায় না। নৌপরিবহন মন্ত্রী চুক্তি বাস্তবায়নের জন্য আদেশ দিয়েছেন। এরপরও বাস্তবায়ন হচ্ছে না।

বাংলাদেশ সময়: ২২০০ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa