ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে ক্রেন থেকে পড়ে শ্রমিক নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৭ ০৩:৩৭:৩৪ পিএম
বন্দরে ক্রেন থেকে পড়ে শ্রমিক নিহত

চট্টগ্রাম: বিদেশি একটি জাহাজে কন্টেইনার তোলার সময় ক্রেন থেকে পড়ে শামসু (৫০) নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার রাত ৮টা দিকে চট্টগ্রাম বন্দরের ১০ নম্বর জেটিতে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় শামসুকে নগরীর মেডিকেল সেন্টার হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে ডাক্তাররা মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন বন্দরের পরিচালক (নিরাপত্তা) লে. কর্নেল আবদুল গাফফার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার বন্দরের ১০ নম্বর জেটিতে অবস্থান করা সিঙ্গাপুরের পতাকাবাহী উলাঙ্গা জাহাজে রফতানি কন্টেইনার তোলার সময় জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে ক্রেন থেকে জেটি বার্থে ছিঁটকে পড়েন শামসু। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এদিকে দুর্ঘটনার পর থেকে ১০ নম্বর জেটিতে কাজ বন্ধ রেখেছে শ্রমিকরা। তাদের অভিযোগ শ্রমিকরা প্রয়োজনীয় নিরাপত্তা সরঞ্জাম পাচ্ছে না। এ কারণেই দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে শ্রমিকরা। এছাড়া তারা ক্রেন চালকের গাফিলতিকে দায়ি করেছেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa