ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

এনসিটিতে চালু হলো আরেকটি গেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
এনসিটিতে চালু হলো আরেকটি গেট এনসিটিতে চালু হলো আরেকটি গেট

চট্টগ্রাম: দ্রুত পণ্য খালাস এবং জট কমাতে চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনালে (এনসিটি) নতুন আরেকটি গেইট চালু করা হয়েছে। ১ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে নির্মিত গেটটি সোমবার (২ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

 

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল এটির উদ্বোধন করেন। গেটটি চালুর ফলে পণ্যবাহী যানবাহন দ্রুত বন্দর থেকে বেরিয়ে যেতে পারবে বলে আশা করা হচ্ছে।

বন্দর সূত্রে জানা গেছে, সিসিটি ও এনসিটি টার্মিনাল থেকে ওভার সাইজ কার্গো ও নিয়মিত যানবাহনের বহির্গমন সুবিধা বাড়াতে এনসিটি গেট-২ নির্মাণ করা হয়। নীচতলায় সাধারণ আকারের যানবাহন চলাচলের জন্য ৪ দশমিক ৫০ মিটার চওড়া ৩টি লেন এবং ওভার সাইজ কার্গো চলাচলের জন্য ৯ মিটার চওড়া ১টি স্পেশাল লেন, যানবাহন পর্যবেক্ষণের জন্য ১টি বুথ ও পায়ে হেটে যাতায়তের  জন্য ১টি এক্সেস কন্ট্রোল রুম নির্মাণ করা হয়েছে।

গেইট নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত বন্দরের নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ এবং কাস্টমস কর্মকর্তাদের ব্যবহারের প্রথম তলায় টয়লেট সুবিধাসহ ৩টি কক্ষ নির্মাণ করা হয়েছে। ১ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে ১৪৯ দিনের মধ্যে মেসার্স ডিজি বাংলা নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান গেটটি নির্মাণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বন্দরের সদস্য (প্রকৌশল) কমডোর জুলফিকার আজিজ, জাফর আলম (এডমিন অ্যান্ড প্ল্যানিং), মো. কামরুল আমিন (অর্থ), প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) নজমুল হক, পরিচালক (ট্রাফিক) গোলাম ছারওয়ার, লে. কর্নেল মো আব্দুল গাফ্ফার (নিরাপত্তা), সচিব ওমর ফারুকসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa