ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

সাগরে পোশাক ভর্তি কনটেইনার পেলেন জেলেরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
সাগরে পোশাক ভর্তি কনটেইনার পেলেন জেলেরা সাগরে পোশাক ভর্তি কনটেইনার পেলেন জেলেরা

চট্টগ্রাম: বঙ্গোপসাগরে পোশাক ভর্তি ৪০ ফুট দীর্ঘ ‘মার্কস’ লেখা ভাসমান একটি কনটেইনার পেয়েছেন জেলেরা। তারা সাগরে ভাসতে দেখে বিশাল কনটেনইনারটি তিনটি মাছ ধরার নৌযানের সঙ্গে রশি বেঁধে টেনে সীতাকুণ্ডের কুমিরা এলাকায় নিয়ে আসেন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে কনটেইনারটি কিনারায় এনে পুলিশকে খবর দেন জেলেরা। বর্তমানে সেটি স্থানীয় ইউপি সদস্য জসিমের জিম্মায় রয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বঙ্গোপসাগরের মোহনা এলাকায় বড় কনটেইনারটি ভাসতে দেখে জেলের কূলের দিকে টেনে আনেন। এরপর পুলিশকে খবর দেন। ওই কনটেইনারে জিনসের তৈরি প্যান্ট দেখা যাচ্ছে। ধারণা করা হচ্ছে কোনো প্রতিষ্ঠানের রপ্তানি পোশাকের কনটেইনার হতে পারে এটি। হয়তো জাহাজে করে বিদেশে নেওয়ার সময় বৈরী আবহাওয়ার কারণে পড়ে গেছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনো শিপিং এজেন্টের কনটেইনার মিসিং থাকার কোনো সংবাদ এখনো পর্যন্ত পাওয়া যায়নি। কোনো দাবিদারও নেই। ভারী জিনিস, উপরে তোলার মতো লজিস্টিক সাপোর্টের দরকরা। কাল (শনিবার) কনটেইনারটি উপরে তোলার ব্যবস্থা করা হবে।

কনটেইনারটি সরেজমিন পরিদর্শন করেছেন সীতাকুণ্ড থানার এসআই আবদুল মজিদ সরকার। তিনি বাংলানিউজকে বলেন, কনটেইনারটি ৪০ ফুট লম্বা। মাঝখানে টেপ খাওয়া। একপাশে দুই ফুটের মতো ফেটে গেছে। ওই অংশটুকু দিয়ে ভেতরে জিনসের মতো কাপড় দেখা গেছে।

যোগাযোগ করা হলে মার্কস বাংলাদেশ লিমিটেডের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ থেকে ‘এমভি পানগাঁও এক্সপ্রেস’ নামের ছোট কনটেইনারবাহী জাহাজটি বঙ্গোপসাগর ক্রস করার সময় বৈরী আবহাওয়ার মুখে পড়ে। এ সময় ছয়টি কনটেইনার সাগরে পড়ে যায়। হতে পারে ওই ছয়টি কনটেইনারের একটি সীতাকুণ্ডে জেলেরা উদ্ধার করেছেন।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিষয়টি বন্দরকে অবহিত করা হয়েছে। হয়তো শিগগির অনুসন্ধান চালানো হবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa