ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

‘দাম যাচাই করছি, গরু কিনব ঈদের আগের দিন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-৩০ ০২:১৯:৪৭ পিএম
‘দাম যাচাই করছি, গরু কিনব ঈদের আগের দিন’ বাজারে আছে প্রচুর গরু, কিন্তু সেই হিসেবে বিক্রি কম

চট্টগ্রাম: নুর নগর হাউজিং সোসাইটিতে বসা অস্থায়ী পশু বাজার শুরুর দিন অর্থাৎ গত বৃহস্পতিবার থেকেই নিজস্ব এন এম এ গ্রোজ অ্যান্ড ডেইরি ফার্মে বড় করা ১৩টি গরু বিক্রির জন্য এনেছেন খামারটির মালিক আবদুল্লাহ মো. ইমরান। মঙ্গলবার (২৯ আগস্ট) এই পশু বাজারে গিয়ে দেখা যায়-তাদের ১৩টি গরুই অবিক্রিত রয়ে গেছে।

কথা হলে আবদুল্লাহ মো. ইমরান বাংলানিউজকে বলেন, ‘ক্রেতারা আসছেন, দাম যাচাই করছেন। তবে চাহিদামতো দাম দিয়ে নিতে চাচ্ছেন না।

তারা বলছেন ঈদের আগেরদিন কিনবেন। এর কারণ হিসেবে তারা বলছেন শহরের বাড়িতে গরু রাখার মতো তেমন কোনো জায়গা নেই। ’

সাতকানিয়ার চরতি ইউনিয়নের সুখীপুরা গ্রামের নিজস্ব খামারে বড় করা ৮টি গরু নিয়ে এসেছেন মাহমুদুল হক বাবুল নামের আরেক ব্যবসায়ী। ছয়দিনে তারও একটা গরু বিক্রি হয়নি।

মাহমুদুল হক বাবুল বলেন, ‘এবারের ঈদুল আজহায় বিক্রির জন্য ৯টি গরু বড় করেছিলাম। এর মধ্যে একটি গরু গ্রামের একজন কিনে নিয়েছেন। আর ৮টি গরু নিয়ে এখানে এসেছি। কিন্তু এখনও বিক্রি করতে পারিনি একটাও। ক্রেতারা কেনার মতো দাম বলছে না। এসে দাম যাচাই করে করে চলে যাচ্ছে। ’

আবদুল্লাহ মো. ইমরান ও মাহমুদুল হক বাবুলের কথার প্রমাণ মেলে এই পশু বাজারে ঘুরে ঘুরে।

এই বাজারে দেখা যায়, প্রচুর গরু ওঠেছে। আছে ছাগলও। পাশাপাশি কিছুক্ষণ পর পর ট্রাকভর্তি গরু আসছে বাজারে। কিন্তু সে হিসেবে বিক্রি হচ্ছে ‍হাতেগোনা কয়েকটি।

চকবাজার থেকে এসেছেন ব্যবসায়ী ইকবাল হোসেন।

জানতে চাইলে ইকবাল হোসেন বলেন, ‘বাজারে বাজারে ঘুরে আপাতত দাম যাচাই করার চেষ্টা করছি। গরু কিনবো ঈদের আগেরদিন। এতদিন আগে গরু কিনে তা রাখার মতো জায়গা নেই। সঙ্গে আগেভাগে গরু কিনে নিয়ে গেলে এই কয়দিন সেটিকে দেখভাল করাও বহু ঝামেলার কাজ। তাই এখনি গরু কিনছি না। ’

বাজারে হাসিলের দায়িত্বে থাকাদের একজন জিসান।

তিনি বলেন, ‘বাজার ‘ঠাণ্ডা’। তেমন বেচাকেনা নেই। হয়তো ঈদের আগে জমে ওঠবে। ’

২৪ আগস্ট থেকে শুরু হওয়া এই বাজার চলবে কোরবানির দিন সকাল পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa